২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০০:৫৬ পূর্বাহ্ন


লালমনিরহাটে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, সিআইডি কর্মকর্তার কারাদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২২
লালমনিরহাটে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, সিআইডি কর্মকর্তার কারাদণ্ড ফাইল ফটো


লালমনিরহাটে স্ত্রীর করা যৌতুক মামলায় সিআইডি পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল আখেরকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা সিআইডি পুলিশ সুপারের চলতি দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

এর আগে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে লালমনিরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোর্শেদ তারেক সিদ্দিকী আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

জানা গেছে, ২০১৫ সালের ১৭ এপ্রিল লালমনিরহাটের মোগলহাট ইউনিয়নের কর্ণপুর এলাকার এক তরুণীর সঙ্গে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার নাখারগঞ্জ আজমাতা এলাকার নুরুল ইসলামের ছেলে আব্দুল আখেরের বিয়ে হয়। বিয়ের পর যৌতুক দাবি করে স্ত্রীর ওপর নির্যাতন চালান এই পুলিশ কর্মকর্তা। এরপর ভুক্তভোগী মামলাটি করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নজরুল ইসলাম রাজু বলেন, উভয়পক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি আব্দুল আখেরকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হুমায়ুন রেজা বলেন, আসামির প্রধান আইনজীবী আজিজুর রহমান দুলুসহ আমরা আদালতে শুনানি করেছি। আদালত দুই বছরের কারাদণ্ড দিয়েছেন। আসামির পরিবারের সঙ্গে আলোচনা করে আমরা এই রায়ের বিরুদ্ধে আপিল করব।

জেলা সিআইডির পুলিশ সুপারের চলতি দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার আতাউর রহমান বলেন, কুড়িগ্রাম জেলার বাসিন্দা আব্দুল আখের ২০০৭ সালে এসআই পদে পুলিশে নিয়োগ পান। পরে রংপুর মেট্রো ও জেলা সিআইডি পুলিশে বদলি হন। মামলার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। আদালতের রায়ের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর সময় /এএইচ