০৪ মার্চ ২০২৪, সোমবার, ০৯:৪৭:৩১ পূর্বাহ্ন


পুঠিয়ায় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২৩
পুঠিয়ায় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত পুঠিয়ায় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত


‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় রাজশাহী জেলা তথ্য অফিসের আয়োজনে ও পুঠিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী- ৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, জেলা তথ্য কর্মকর্তা ফরহাদ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) মৌসুমি রহমান, ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, ইউপি চেয়ারম্যান হোসনে আরা বেগম, বেলপুকুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ, পুঠিয়া থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ প্রমুখ।

অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ বিষয়ে ধারণাপত্র পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ। ধারণাপত্রে স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তি- স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট সমাজ এবং স্মার্ট অর্থনীতির ব্যাপারে বিস্তারিত ধারণা প্রদান করা হয়। এছাড়াও ধারণাপত্রে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপন করা হয়। বিশেষ সংযোজন হিসেবে আগামীর স্মার্ট বাংলাদেশ কেমন হবে এই সম্পর্কিত ভিডিও প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি বক্তব্যে প্রফেসর ডা. মনসুর রহমান এমপি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে স্মার্টলি কাজ করতে হবে এবং এর উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বলতে স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সমাজ গড়ে তোলাকে বুঝান। যেখানে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও আর্থিক খাতের কার্যক্রম স্মার্ট পদ্ধতিতে রুপান্তর হবে। তাই আগামী দিনের ভবিষ্যৎ প্রজন্ম যুবকদেরকেসহ সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নের স্বার্থে এগিয়ে এসে কাজ করার আহবান জানান।