২৯ মে ২০২৪, বুধবার, ০৬:০২:১৭ পূর্বাহ্ন


ভয়াবহ অগ্নিকাণ্ড! ধসে পড়ল বহুতলের কিছু অংশ, এলাকায় ছাই বৃষ্টি
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২৩
ভয়াবহ অগ্নিকাণ্ড! ধসে পড়ল বহুতলের কিছু অংশ, এলাকায় ছাই বৃষ্টি ছবি- সংগৃহীন


বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনিতে। এই ভবনটি শহরের কেন্দ্রীয় স্টেশনের কাছে অবস্থিত। আগুন এতটাই ভয়াবহ যে এর ধোঁয়া বহু কিলোমিটার দূর পর্যন্ত দেখা যায়।

আগুনের কারণে ভবনের কিছু অংশ ধসে পড়ে। ভবনের আগুন নিয়ন্ত্রণে শতাধিক দমকলকর্মী ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে প্রাণপনে চেষ্টা চালাচ্ছেন তারা।

এনএসডব্লিউ ফায়ার অ্যান্ড রেসকিউ ডেপুটি কমিশনার ফিল্ড অপারেশনস জেরেমি ফুট্রেল জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক সময় লাগবে। তিনি জানান, তার দল আগুন নিয়ন্ত্রণে কঠোর পরিশ্রম করছে। এটা সম্ভব যে তার দলকে সারা রাত এমনকি সকাল পর্যন্ত কাজ করতে হতে পারে। এক প্রত্যক্ষদর্শী জানান, আগুন লাগায় ভবনের কিছু অংশ ভেঙে রাস্তায় পড়ে।

অগ্নিকাণ্ডের কারণে ওই এলাকায় সড়কের বিদ্যুত্‍ ব্যবস্থা স্থবির হয়ে পড়ে। ফায়ার অ্যান্ড রেসকিউ জানিয়েছে যে, বিকাল ৪টার পর তারা অনেক ট্রিপল জিরো কল পেয়েছে। সারি হিলসের র্যান্ডাল স্ট্রিটে একটি সাততলা ভবনে আগুনে লেগেছে। ভবনটির কিছু অংশ ধসে পড়ে এবং আগুন আশেপাশের আবাসিক ভবনগুলোতে ছড়িয়ে পড়ে।

ভবন থেকে প্রায় ১০০ মিটার দূরে বসবাসকারী একজন ব্যক্তি গার্ডিয়ান অস্ট্রেলিয়াকে বলেছেন যে, এটি মূলত একটি ক্যান্ডেলস্টিক। বিল্ডিংটিতে আগুনটি মূলত সর্বনাশের মতো দেখাচ্ছিল। প্রত্যক্ষদর্শী জানান, আগুনের কারণে আশেপাশের সব জায়গায় ছাই বৃষ্টি হচ্ছিল। তিনি তার বাড়িতে কাজ করছিলেন, বিকেল ৪ টার পর তিনি ধোঁয়ার গন্ধ পান এবং যখন তিনি উপরের দিকে তাকান, তিনি বিল্ডিং থেকে ফাটল এবং বিস্ফোরণের শব্দ শুনতে পান।