১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৩:২৬ অপরাহ্ন


রাবিতে স্বর্ণ পদক পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী
রাবি প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২৩
রাবিতে স্বর্ণ পদক পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী রাবিতে স্বর্ণ পদক পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী


মজিবুর রহমান স্বর্ণ পদক পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৫১ জন কৃতি শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এই পুরস্কার প্রদান করা। ৫১ জনের মধ্যে গণিতের ৩০ ও ফলিত গণিতের ২১ কৃতি শিক্ষার্থী পান এ পুরস্কার।

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামাণিক, মজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধায়ক এম নুরুল আলম উপস্থিত ছিলেন। 

কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্বে গণিত একটি সম্ভাবনাময় বিষয়। প্রাচীনকাল থেকে আধুনিক যুগে গণিতের অবদান ছিল অপরিসীম। গণিতের সঠিক ধারণার মাধ্যমে চিন্তার বিস্তার হয়। তাই এ বিষয়ে সঠিক জ্ঞান অর্জন করতে হবে এবং সেটাকে ব্যবহারিক রূপ দিয়ে জাতির উপকারে আসতে হবে। একই সঙ্গে নিজেকে সময়োপযোগী করার মাধ্যমে স্মার্ট জাতি হিসেবে গড়ে উঠার আহ্বান জানান তিনি।

এসময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডেসহ গণিত ও ফলিত গণিতের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ৫১ জনের মধ্যে গণিত বিভাগের মাস্টার্সের দুই স্টিমে ৩০ জন এবং ফলিত গণিতের ২১ জন রয়েছে। এতে দুই বিভাগের থিসিস ১৯ শিক্ষার্থী এবং নন থিসিস ও অনার্সের ৩২ জন।