২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৫৩:০১ অপরাহ্ন


অবসর নয়, আরও একটা আইপিএল খেলতে চাই: মাহি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৫-২০২৩
অবসর নয়, আরও একটা আইপিএল খেলতে চাই: মাহি ছবি: সংগৃহীত


মোহিত শর্মার শেষ বলটা রবীন্দ্র জাডেজার পায়ে লেগে ফাইন লেগের বাউন্ডারির দিকে এগিয়ে যাওয়ামাত্রই আর উত্তেজনা চেপে ধরে রাখতে পারলেন না চেন্নাইয়ের ক্রিকেটাররা। ডাগআউট একের পর এক হলুদ জার্সি ছুটে গেল মাঠে। তিনি ছিলেন একটু পিছনের দিকেই।

মাথা নীচু। চোখ বন্ধ। মহেন্দ্র সিংহ ধোনি ঠিক এতটাই শান্ত। হারলেও কেঁদে ভাসান না। জিতলেও নিজেকে আবেগে ভাসিয়ে দেন না।আইপিএলের ১৬ বছরের ইতিহাসে ধোনি প্রথম ক্রিকেটার হিসেবে ২৫০ তম আইপিএল ম্যাচ খেললেন।

ক্রোড়পতি লিগের ইতিহাসে এর আগে এত ম্যাচ কেউ খেলেননি। এর পাশাপাশি ধোনি ১১ তম আইপিএল ফাইনালে নামতে চলেছেন। তার মধ্যে ১০ বার অধিনায়ক হিসেবে। যাও বিরল। ২০১৭ সালে ধোনির রাইজিং পুণে সুপারজায়ান্ট খেলেছিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। কিন্তু ধোনি কে নিয়ে যে প্রশ্ন ছিল যে এটাই কী তাঁর শেষ আইপিএল?

ম্যাচ শেষে ফের সেই প্রশ্ন মাথাচারা দিল। রাত তখন প্রায় তিনটে। সঞ্চালক হর্ষ ভোগলে অবসর নিয়ে প্রশ্ন করেন ধোনিকে। চেন্নাইয়ের নেতা সরাসরি জানিয়ে দেন, শরীর সঙ্গ দিলে আরও একটা আইপিএলে খেলতে চান তিনি।

ধোনি বলেন, 'হয়তো এটাই আমার অবসর ঘোষণা করার সেরা মঞ্চ এবং সময়। কিন্তু যে পরিমাণ ভালবাসা এবং সম্মান আমি সমর্থকদের থেকে পেয়েছি, আমি তার প্রতিদান দিতে চাই। তাই আমি পরের বছর ফিরে আরও একটা আইপিএল খেলতে চাই।