১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৩৪:৪৬ পূর্বাহ্ন


রামেক হাসপাতালে করোনায় আরও দুজনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
রামেক হাসপাতালে করোনায় আরও দুজনের মৃত্যু রামেক হাসপাতালে করোনায় আরও দুজনের মৃত্যু


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। দুজনই রাজশাহী জেলার বাসিন্দা।

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনায় একজন এবং করোনার উপসর্গ নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে। তারা দুজনই পুরুষ। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী । রামেকের করোনা ইউনিটে  শয্যা সংখ্যা ১০৪টি। 

বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর ৬ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে গত বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৭০টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২টিতে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ২১টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ১২৩টি নমুনা পরীক্ষায় ১২টিতে করোনা ধরা পড়ে। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৭ দশমিক ২৫ শতাংশ।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ৩২টি নমুনা পরীক্ষায় ৬টিতে এবং জয়পুরহাটের ৩২টি নমুনা পরীক্ষায় ২টিতে করোনা ধরা পড়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭৫ এবং জয়পুরহাটে ৯ দশমিক ৩৮ শতাংশ।

রাজশাহীর সময় / এম আর