২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৩০:৩৮ অপরাহ্ন


নাটোরে স্কুল থেকে ২ ছাত্রী নিখোঁজ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০২-০৬-২০২৩
নাটোরে স্কুল থেকে ২ ছাত্রী নিখোঁজ ফাইল ফটো


নাটোরের সদর উপজেলার চন্দ্রকলা উচ্চ বিদ্যালয় থেকে দুই স্কুলছাত্রীর উধাও হওয়ার ঘটনা ঘটেছে। দুজনে ওই বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

তাদের পরিবার জানায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার (১ জুন) সকালে কোচিং ও স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বের হয় তারা। কোচিং শেষে তারা স্কুলের প্রথম ক্লাসও করেছিল। এরপর থেকেই তাদের আর খোঁজ পাওয়া যায়নি।

নিখোঁজ এক ছাত্রীর বাবা অভিযোগ করে বলেন, স্কুল ছুটির অন্তত দেড় ঘণ্টা আগে থেকে আমার মেয়েকে স্কুলে পাওয়া না গেলেও স্কুল কর্তৃপক্ষ বিষয়টি আমাদের জানায়নি। স্কুলে কোনো নিয়ম নেই, কীভাবে স্কুলটি পরিচালিত হচ্ছে, সেটা আমাদের জানা নেই। স্কুল কর্তৃপক্ষ দায়িত্বে অবহেলা করায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

এ বিষয়ে বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক আনিসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ঘটনা সম্পর্কে কিছু জানি না। ছাত্রীদের অভিভাবকরাও আমাদের কাছে কোনো অভিযোগ করেনি। নবম শ্রেণির শিক্ষার্থীদের হাজিরা খাতায় ওই দুই ছাত্রীর উপস্থিতির বিষয়টিও নিশ্চিত করতে পারেননি তিনি।

তবে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ইমরান আহমদ (খাজা) বলেন, আমার জানা মতে ওই দুই ছাত্রী সেদিন স্কুলেই আসেনি। সপ্তাহ খানেক আগে স্কুলের নতুন কমিটি অনুমোদন পেয়েছে। আমরা ধীরে ধীরে চেষ্টা করছি স্কুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বরাতে ঘটনাটি শুনেছি। তবে অভিভাবকরা এখন পর্যন্ত লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।