২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩২:৪৯ অপরাহ্ন


রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু ফাইল ফটো


পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহী জেলার ২ লাখ ৫০ হাজার পরিবার সুলভমূল্যে টিসিবি পণ্য পাবেন। তবে ফ্যামিলি কার্ড ছাড়া কেউ টিসিবি পণ্য কিনতে পারবে না। জেলার ৯ উপজেলার ১ লাখ ৪৫ হাজার পরিবার এবং রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১ লাখ ৫ হাজার পরিবার এই কার্ড পাবেন। জনপ্রতিনিধিরা ফ্যামিলি কার্ড প্রাপ্যযোগ্য পরিবারের তালিকা প্রণয়ন করবেন। পুরো প্রক্রিয়াটি ধাপ-অনুযায়ী কমিটি দ্বারা সম্পন্ন হবে। দুই ধাপে এই টিসিবি পণ্য বিক্রি হবে। ১০ মার্চ থেকে ২০ মার্চ এবং ২৫ মার্চ থেকে ১১ এপ্রিল পণ্য সামগ্রি বিক্রি করা হবে।

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে পবিত্র রমজান মাস উপলক্ষে ট্রেডিং কাপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর উপকারভোগী বাছাই ও পণ্য বিক্রয় সংক্রান্ত মতবিনিময় সভায় এই তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আব্দুল জলিল এঁর সভাপতিত্বে টিসিবির ডিলারদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, পবিত্র রমজান মাসে ন্যায্যমূল্যে যেন মানুষ পণ্য ক্রয় করতে পারে ও পণ্য সামগ্রী মানুষের নাগালের মধ্যে থাকে তার জন্যে বাণিজ্য মন্ত্রণালয় কিছু কর্মকৌশল এবং পরিকল্পনা নির্ধারণ করেছেন। আগামী ১০ মার্চ থেকে যারা প্রকৃতপক্ষে টিসিবির পণ্য পাওয়ার উপযোগী তাদের তালিকা করা হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ে মনিটরিং কমিটি সিদ্ধান্ত অনুযায়ী যারা চূড়ান্ত হবেন শুধুমাত্র তাদের ফ্যামেলি কার্ড দেয়া হবে। ‘ফ্যামেলি কার্ড ছাড়া টিসিবি’র পণ্য বিক্রয়ের কোনো সুযোগ নেই’।

তিনি আরো বলেন, যারা সুবিধাবঞ্চিত ও প্রকৃতঅর্থে যাদের এই সরকারি সাহায্যের প্রয়োজন তারাই যেন এই কার্ডটি পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এটা একটি গুরুদায়িত্ব ও বড় কর্মযজ্ঞ। আগামী রমজানের আগেই এই দায়িত্ব সফলভাবে পালন করতে হবে বলে জানা তিনি।

রাজশাহীর সময় /এএইচ