২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:০৫:১১ অপরাহ্ন


রেখার সঙ্গে চরম ঘনিষ্ঠতা মানতে পারেননি জয়া !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২৩
রেখার সঙ্গে চরম ঘনিষ্ঠতা মানতে পারেননি জয়া ! রেখার সঙ্গে চরম ঘনিষ্ঠতা মানতে পারেননি জয়া !


রিল থেকে রিয়েল বারেবারে পেজ থ্রি-র শীর্ষে উঠে এসেছেন এই জুটি। সত্তরের দশক থেকে আজও তাদের রোম্যান্টিক জুটি দশর্কমনে হিট। বলিউডের অমর প্রেমের জুটি বলতে গেলেই প্রথমেই উঠে আসে রেখা এবং অমিতাভের নাম।

পর্দায় 'মুকদ্দর কা সিকান্দর'ছবিতে রেখা ও অমিতাভের প্রেমের দৃশ্য চলছে। সিনেমা হলের একেবারে সামনে আসনে বসে সেই দৃশ্য দেখছিলেন জয়া বচ্চন। হঠাৎই চোখের কোণায় জল। তারপরই অবিরাম অশ্রু গালে বেয়ে ঝরতে লাগল। ঠিক এইভাবেই দৃশ্যটির বর্ণনা করেছিলেন রেখা।

রেখা জানিয়েছিলেন, সেদিন হলের প্রজেকশন রুমে পর্দার পাশ থেকে তিনি স্পষ্ট দেখতে পাচ্ছিলেন জয়া বচ্চনকে। তবে জয়ার পিছনের সিটে বসা অমিতাভের নজরে পড়েনি সেই কান্না। একটি সাক্ষাৎকারে সেদিনের পুরো ঘটনাটির বর্ণনা দিয়েছিলেন রেখা। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল নেটদুনিয়ায়।

সালটা ১৯৭৮। 'মুকদ্দর কা সিকান্দর' ছবিই নাকি শেষ ছবি আগামী তিন বছরের জন্য। কানাঘুষোতে শুনেছেন অমিতাভ আর কোনও ছবি করবেন না তার সঙ্গে । তবে এর কোনও কারণ জানা ছিল না রেখার। ঠিক এই সময়েই প্রথমসারির পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এই ঘটনার কথা তুলে ধরেছিলেন রেখা। এমনকী জয়া দেখেও তিনি কষ্ট পেয়েছিলেন, সেটাও জানিয়েছিলেন সাক্ষাৎকারে।

রেখা আরও জানিয়েছিলেন,'মুকদ্দর কা সিকান্দর' ছবিটি মুক্তির আগে গোটা বচ্চন পরিবারের জন্য ছবিটির আগাম স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। প্রজেকশনের ঘরে আমিও ছিলাম। জয়া সামনের সিটে বসেছিল। আমার আর অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্য দেখে জয়ার চোখ দিয়ে সমানে জল ঝরছিল অঝোর ধারায়। তারপরই রেখাকে সবাই বলেছিল অমিতাভ আর তার সঙ্গে ছবি করবেন না। এমনকী এ ব্যাপারে নাকি প্রযোজকদের সঙ্গে কথা বলেছিলেন তিনি।