২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৪৮:৩২ পূর্বাহ্ন


নিউ ইয়র্কে যুগসেরা সঙ্গীতানুষ্ঠানে প্রবাসীদের মাতালেন জেমস
ইমা এলিস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-০৬-২০২৩
নিউ ইয়র্কে যুগসেরা সঙ্গীতানুষ্ঠানে প্রবাসীদের মাতালেন জেমস নিউ ইয়র্কে যুগসেরা সঙ্গীতানুষ্ঠানে প্রবাসীদের মাতালেন জেমস


নিউ ইয়র্কে যুগসেরা সঙ্গীতানুষ্ঠানে চার অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিদের মাতিয়ে গেলেন নগর বাউল খ্যাত দেশের জনপ্রিয় গায়ক জেমস। স্থানীয় সময় রবিবার (৪ জুন) নিউ ইয়র্কের জামাইকার অ্যামাজুরা মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে এ যুগের সেরা সঙ্গীতানুষ্ঠান। শো টাইমস মিউজিকের আয়োজনে জনপ্রিয় গায়ক জেমসের একক সঙ্গীতানুষ্ঠানের ছিল উপচে পড়া দর্শক। জেমসের গান শোনার জন্য নিউ ইয়র্ক ছাড়াও পার্শ্ববর্তী কানেকটিকাট, নিউ জার্সি ও পেনসিলভেনিয়া থেকে প্রবাসীরা ছুটে আসেন। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

সঙ্গীতানুষ্ঠানে প্রবেশের জন্য বিকেল থেকেই লম্বা লাইন শুরু হয়। ঘণ্টার পর ঘণ্টা লাইনে অপেক্ষা করতে হয়েছে আগত দর্শক-শ্রোতাদের। সন্ধ্যায় মঞ্চে আসেন জেমস। একে একে পরিবেশন করেন ১৩টি সেরা ও জনপ্রিয় গান। গানের তালে হলভর্তি দর্শক নাচতে শুরু করেন। অনুষ্ঠানে শেষের দিকে হিন্দি সিনেমায় তাঁর গাওয়া তার জনপ্রিয় গান 'ভিগি ভিগি' গাইতে শুরু করলে সুরের জাদুতে মুহূর্তেই দর্শকরা হারিয়ে যান অন্য জগতে।

অনুষ্ঠানে জেমস দর্শকদের আরও গেয়ে শোনান 'পদ্ম পাতার জল', 'গুরু ঘর বানাইলা কি দিয়া', 'মায়ের' মতো জনপ্রিয় গান। এসব গানে দর্শকরাও গাইতে শুরু করেন নগর বাউলের সঙ্গে। এরপর জেমস শুরু করেন 'কবিতা তুমি স্বপ্নচারিণী' গানটি দিয়ে। গেয়ে চলেন দিওয়ানা মাস্তানা, গুরু ঘর বানাইলা কী দিয়া, এর পরে গাইলেন 'মা'। মীরা বাঈ, তারায় তারায়, পাগলা হাওয়ায় দর্শক তখন পাগল। নেচে গেয়ে আর হেলে দুলে বাঁধ ভাঙ্গা আনন্দ-উচ্ছ্বাসে মাতোয়ারা দর্শকদের সামাল দেয়াই ছিল কঠিন।

এবার চার বছর পর নিউ ইয়র্কে একক সঙ্গীতানুষ্ঠানে গাইলেন নগর বাউল খ্যাত জনপ্রিয় গায়ক জেমস। ২০১৮ সালের পর নিউ ইয়র্কে আর কোন সঙ্গীতানুষ্ঠানে হান গাউনি জেমস। গান শোনার পাশাপাশি জেমসকে এক নজর দেখার জন্য বিভিন্ন অঙ্গরাজ্য থেকে ছুটে আসেন তাঁর পুরোনা ভক্তরা।

এবারে জেমসের একক সঙ্গীতানুষ্ঠানকে নিঃসন্দেহে এ যুগের সেরা সঙ্গীতানুষ্ঠান বলা যায় বলে উল্লেখ করেছেন শত শত দর্শক-শ্রোতা। এ কথা অকপটে স্বীকার করেছেন আয়োজক শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। তিনি বলেন আমি যে পরিমাণ দর্শক আশা করেছিলেন তার চেয়ে অধিক বেশি হয়েছে। শুধু সাফল্য শুধু আমার নয়, এর পেছেনে সকল পৃষ্ঠপোষক, সংবাদকর্মী ও নেপথ্যে কলাকূশলীবৃন্দ। তাদের সহযোগিতা না পেয়ে আমার একার পক্ষে এতবড় আয়োজন করা বেশ কঠিন হত।