২০ মে ২০২৪, সোমবার, ০৮:২৭:০৪ পূর্বাহ্ন


বিদ্যুৎ সংকটের প্রতিবাদে পদযাত্রা করবে বিএনপি
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৬-২০২৩
বিদ্যুৎ সংকটের প্রতিবাদে পদযাত্রা করবে বিএনপি সংবাদ সম্মেলনে কথা বলছেন রুহুল কবির রিজভী আহমেদ


লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির অভিযোগ এনে এর প্রতিবাদে ঢাকায় ‘শান্তিপূর্ণ পদযাত্রা’ করার ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্রবার (৯ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কথা জানান।

রিজভী আহমেদ জানান, আগামী মঙ্গলবার (১৩ জুন) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ সারাদেশের মহানগরগুলোতে এবং শুক্রবার (১৬ জুন) কেবল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে শান্তিপূর্ণভাবে ‘পদযাত্রা’ কর্মসূচি পালিত হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে অনুষ্ঠেয় ‘পদযাত্রা’ কর্মসূচির রুট সম্পর্কে রিজভী আহমেদ জানান, ঢাকা মহানগর উত্তর বিএনপি আগামী মঙ্গলবার (১৩ জুন) বেলা আড়াইটায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে মহাখালী বাসস্ট্যান্ড থেকে শুরু করে নাবিস্কো সাতরাস্তা মোড়, হাতিরঝিল মোড় ও এফডিসি হয়ে হোটেল সোনারগাঁও সার্ক ফোয়ারা পর্যন্ত শান্তিপূর্ণ ‘পদযাত্রা’ করবে। আগামী শুক্রবার (১৬ জুন) বেলা আড়াইটায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে পল্লবী সিটি ক্লাব থেকে শুরু করে ১০ নং গোলচত্ত্বর, কাজীপাড়া ও শেওড়াপাড়া হয়ে তালতলা আগারগাঁও পর্যন্ত শান্তিপূর্ণ ‘পদযাত্রা’ হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কর্মসূচির রুট নিয়ে রিজভী জানান, আগামী মঙ্গলবার (১৩ জুন) বেলা আড়াইটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে গোপীবাগস্থ সাদেক হোসেন খোকা রোড থেকে শুরু হয়ে রায় সাহেব চৌরাস্তা পর্যন্ত শান্তিপূর্ণ ‘পদযাত্রা’ হবে। আগামী শুক্রবার (১৬ জুন) বেলা আড়াইটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে আজিমপুরস্থ স্যার সলিমুল্লাহ এতিমখানার সামনে থেকে শুরু হয়ে আরমানিটোলা মাঠ পর্যন্ত শান্তিপূর্ণ ‘পদযাত্রা’ করা হবে।

সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ জানান, গতকাল বৃহস্পতিবার (৮ জুন) দেশে অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে সারাদেশে সকল জেলা শহরের বিদ্যুৎ অফিসে অবস্থান কর্মসূচি পালনকালে ৩২ জনসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করে। গত ১৯ মে থেকে অদ্যাবধি মোট মামলা ১৭১টি, মোট গ্রেফতার ৮০২ জনের বেশি, মোট আসামি ৬৯১৫ এর বেশি নেতাকর্মী, আহত হয়েছেন অসংখ্য নেতাকর্মী।