২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৫০:১২ অপরাহ্ন


ইউক্রেনে মিসাইল হানা শুরু হয়েছে রাশিয়া
ফাইসাল কনক :
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২২
ইউক্রেনে মিসাইল হানা শুরু হয়েছে রাশিয়া ইউক্রেনে মিসাইল হানা শুরু হয়েছে রাশিয়া


দ্বিতীয় দিনেই ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনারা। একের পর এক হামলায় অবরুদ্ধ কিয়েভ। ইউক্রেন প্রেসিডেন্ট বলেছেন, ক্ষমতাধর দেশরা কেউ পাশে নেই -একাই লড়াই করছেন তারা। এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৩৭জন। আতঙ্কে দিন কাটছে কিয়েভবাসীর, কেউবা প্রাণভয়ে শহর থেকে পালাচ্ছেন হাজার হাজার মানুষ।
ইউরোপের ২৭ দেশের নেতাদের সঙ্গে কথা বলে কোনো সাড়া পেলেন না ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। রুশ আগ্রাসনের মুখে সামরিকভাবে অনেকটা একা লড়াই করতে হচ্ছে তাকে। তিনি বলেন, কারও কাছ থেকে তিনি সহায়তা চেয়ে পাননি। তবে, তিনি রাশিয়াকে ভয় পান না। 

এদিকে কিভ শহরে রাত তিনটা প্রচণ্ড শব্দে কাঁপছে চারদিক। রাশিয়ার মিসাইল হানা শুরু হয়েছে ইউক্রেনে। কিভ শহরে পাশাপাশি দু’টি মেডিক্যাল কলেজের প্রায় ৫৫ ছাত্রছাত্রী আশ্রয় নিয়েছেন সেখানে। এদের মধ্যে বিভিন্ন দেশের ছেলেমেয়েরা রয়েছে। বেসমেন্ট বলতে কলেজ থেকে ১০০ মিটার দূরে একটি কার পার্কিং এলাকা দিয়ে ট্যাঙ্ক ঢুকছে রাশিয়ার।

নিজ নিজ দেশে ফিরতে হলে পোল্যান্ড ও হাঙ্গেরির সীমান্তে পৌঁছতে হবে। সেখান থেকে তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হবে। কিন্তু সেই সীমান্তের দূরত্ব কিভ শহর থেকে প্রায় ৮০০ কিলোমিটার দূরে।

রাজশাহীর সময় / এম আর