২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩৫:১৩ অপরাহ্ন


মেসিকে যুক্তরাষ্ট্রের লিগে দাওয়াত দিলেন হিগুয়েন
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২২
মেসিকে যুক্তরাষ্ট্রের লিগে দাওয়াত দিলেন হিগুয়েন ফাইল ফটো


গঞ্জালো হিগুয়েন নামটা শুনলেই আর্জেন্টিনা সমর্থকদের মেজাজ খারাপ হওয়ার কথা। লিওনেল মেসি যে বিশ্বকাপ জিততে পারেননি- তার দায়টা হিগুয়েনের ওপরই দেন অনেকে। তিনি যদি সহজ সুযোগগুলো কাজে লাগাতে পারতেন, তাহলে..এমন আফসোস দেখা যায় প্রায়ই। কিন্তু আর্জেন্টাইন দুই তারকা দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন, স্বাভাবিকভাবেই তাই সখ্যতাও আছে তাদের। 

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে এখন মেসি আছেন পিএসজিতে। এখানে যে খুব একটা সুখে নেই, সেটাও স্পষ্ট। লিগ ওয়ানে কেবল দুই গোল পেয়েছেন, নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না পারফরম্যান্সে। তাই নিজের সাবেক সতীর্থকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যাওয়ার একরকম দাওয়াতই দিয়েছেন হিগুয়েন। বলেছেন, সেখানে গেলে নাকি সুখী হবেন মেসি।

বর্তমানে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে খেলা এই ফুটবলার বলেছেন, ‘আমি আশা করি সে আসবে। লিগ ও দেশের জন্য এটা হবে লাভজনক। যদি সে চায় তাহলে এখানে মজায় ও খুশিতে থাকতে পারবে। এটা খুব গুরুত্বপূর্ণ লিগ, ধীরে ধীরে বড় হচ্ছে। বড় বড় তারকারা আসছেন, ভবিষ্যতে আরও অনেক উন্নতি করবে এই লিগ।’

কয়েকদিন আগেই অবসরে গেছেন সার্জিও আগুয়েরো। তার সঙ্গেও অনেকদিন খেলেছেন হিগুয়েন। হৃদরোগের সমস্যার কারণে অবসরে যেতে বাধ্য হন আগুয়েরো। এমন অবসর কারোই চাওয়া থাকে না জানিয়ে হিগুয়েন বলেছেন, আগুয়েরো প্রিমিয়ার লিগের সেরা বিদেশি গোলদাতা।

তিনি বলেছেন, ‘এটা পরিষ্কার কোনো ফুটবলারই এভাবে অবসরে যেতে চায় না কিন্তু আগুয়েরোর অসাধারণ একটা ক্যারিয়ারও আছে। সে প্রিমিয়ার লিগ ইতিহাসের সেরা বিদেশি স্ট্রাইকার। সে যদি পেছন ফিরে দেখে তাহলে দেখবে আর কিছুই অর্জন করার নেই। হয়তো একটা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারতো কিন্তু এটা কোনো ফুটবলারের মান বদলে দেয় না, তাকে কীভাবে মনে রাখা হবে সেটাও।’

রাজশাহীর সময় /এএইচ