১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:২৩:৩৫ অপরাহ্ন


রামেকে করোনা ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২২
রামেকে করোনা ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ছবি-রাজশাহীর সময়


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজন মারা গেছেন। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনায় মারা যাওয়া রোগী রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগী নাটোর জেলার বাসিন্দা। এদের একজন নারী এবং একজন পুরুষ। দুজনেরই বয়স ৬১ বছরের ওপরে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। দুজনই হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ড এবং কেবিনে ভর্তি ছিলেন। 

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৬ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে কোনো রোগী হাসপাতাল ছেড়ে যাননি।

বর্তমানে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর ৬ জন, নাটোরের একজন, পাবনার ৩ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

রাজশাহীর সময় /এএইচ