১২ মে ২০২৪, রবিবার, ০৩:৪৬:১৫ অপরাহ্ন


ঈদযাত্রা: উত্তরবঙ্গের মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও নেই চিরচেনা জট
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২৩
ঈদযাত্রা: উত্তরবঙ্গের মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও নেই চিরচেনা জট


ঈদযাত্রায় উত্তরবঙ্গ মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ থাকলেও, যানজটের ভোগান্তি না থাকায় স্বস্তি নিয়েই বাড়ি ফিরছে মানুষ। মঙ্গলবার (২৭ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে বাড়তে থাকে যানবাহনের চাপ।

বেলা বাড়ার সঙ্গে বিভিন্ন পরিবহনের চাপ আরও বেড়ে যায়। তবে যানজটে ভোগান্তি না থাকায় নির্বিঘ্নেই প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ কাটাতে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। যাত্রীবাহী বাস ছাড়াও খোলা ট্রাকসহ বিভিন্ন ব্যক্তিগত পরিবহনে করেও ফিরছে মানুষ। এ ছাড়া মহাসড়কে মোটরসাইকেলের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। 

ঢাকা থেকে বগুড়াগামী বাসের যাত্রী আশরাফুল বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল অংশে কিছুটা যানজট থাকলেও বঙ্গবন্ধু সেতু পার হয়ে সিরাজগঞ্জের অংশে তেমন কোনো যানজট নেই।
 
ঢাকা থেকে আসা রংপুরগামী বাসের আরেক যাত্রী নাজমুল হোসেন বলেন, ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে আসতে প্রায় সাড়ে চার ঘণ্টা লেগেছে। তবে সেতুর পশ্চিম পাড় থেকে কোনো যানজট নেই। এতে এবারে ঈদে আমরা অনেকটা স্বস্তি নিয়ে বাড়ি ফিরতে পারছি। 
 
ট্রাফিক পুলিশ পরিদর্শক সালেকুজ্জামান জানান, ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে মহাসড়কে যাত্রীদের নিরাপত্তায় আমরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি।
 
এদিকে মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ সামলাতে মহাসড়কে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।