০৫ মে ২০২৪, রবিবার, ০৮:১১:২৮ অপরাহ্ন


ঈদের দিনে থাকবে বৃষ্টি
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২৩
ঈদের দিনে থাকবে বৃষ্টি ফাইল ফটো


আজ ভোর থেকে শুরু হওয়া বৃষ্টি সারাদিনই ঝরবে, যা আগামীকাল (বৃহস্পতিবার) ঈদের দিনও অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। একইসঙ্গে সমুন্দ্রবন্দরগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিন নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বুধবার (২৮ জুন) সকালে আবহাওয়াবিদ তরিকুল নেওয়াজ কবির বলেন, বুধবার (২৮ জুন) ভোর থেকে শুরু হওয়া বৃষ্টি সারাদিন অব্যাহত থাকবে। দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টির সঙ্গে দমকা হওয়া বয়ে যেতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীসহ দেশের সব বিভাগে ভারি বৃষ্টি হতে পারে। তবে দুপুরের দিকে সেই বৃষ্টি কিছুটা কমে আসবে। সন্ধ্যায় আবার বৃষ্টি বাড়তে পারে। আগামী পাঁচ দিন বৃষ্টিপাতের এমন ধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।
 
এদিকে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুন্দ্রবন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ সময় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নোয়াখালীতে ৭৪ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৫ মিলিমিটার। এ সময়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা সৈয়দপুরে ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস।