১৯ মে ২০২৪, রবিবার, ০৮:২৩:২৯ অপরাহ্ন


আজ আন্তর্জাতিক চুম্বন দিবস
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৬-০৭-২০২৩
আজ আন্তর্জাতিক চুম্বন দিবস আজ আন্তর্জাতিক চুম্বন দিবস


আজ আন্তর্জাতিক চুম্বন দিবস ! এটি প্রথম পালিত হয় আমেরিকায়, পরে গোটা বিশ্বজুড়ে পালন করা হয় দিনটি।

আসুন, এই দিনে ফিরে দেখা যাক বলিউডের কিছু সাহসী চুম্বনৃদৃশ্য়।

*রাজা হিন্দুস্থানি । তৎকালীন সময়ে বক্স অফিসে সাফল্য পেয়েছিল এই সিনেমা। একটি রোম্যান্টিক দৃশ্যে এক মিনিটেরও বেশি সময় ধরে চুম্বন করতে দেখা যায় আমির খান ও করিশমা কাপুরকে। যা আজও চর্চার বিষয় হয়ে ওঠে।

একসময় বলিউডে হট নায়িকাদের সংজ্ঞা বদলে দিয়েছিলেন মল্লিকা শেরাওয়াত। বরাবর ঠোঁটকাটা ও বিতর্কের সঙ্গী বলিউড ছাপিয়ে চলে গিয়েছিলেন হলিউডেও। বর্তমানে অভিনয় থেকে অনেকটাই দূরে মল্লিকা। তবে আজও সমান জনপ্রিয় ও হট নায়িকা মল্লিকা শেরাওয়াত।‘বলিউডের সিরিয়াল কিসার’ ইমরান হাশমি। একের পর এক চুম্বন দৃশ্যে বাজিমাত করে এমনই আখ্যা আদায় করেছিলেন অভিনেতা ইমরান হাশমি।

ইমরান-মল্লিকার মার্ডার সিনেমার সেই দৃশ্য আজও ভুলতে পারেননি দর্শক

রণবীর সিং ও দীপিকা পাডুকোন, এই রিয়্যাল-রিল লাইফ জুটির ভক্তের সংখ্যা গুনে শেষ করা যাবে না। গোলিয়ো কি রাসলীলা-রামলীলা ছবিতেও এই তারকা জুটি রসায়নে ঝড় তুলেছিলেন। বিশেষ করে দীপিকা ও রণবীরের সেই গভীর উষ্ণ চুম্বন দেখে অবাক হয়েছিলেন দর্শকরাও।এই সময় থেকেই এই জুটি প্রেমে পড়েন। সেই প্রেমের পরিণতি বিয়ে একথা সকলেরই জানা। তবে এই ছবির সেটেই এমন একটা ঘটনা হয় যা দীপবীরের ভক্তদের অবাক করবে।রামলীলা ছবিতে সেই চুম্বন দৃশ্য নিয়ে সম্প্রতি রণবীর এক সাক্ষাৎকারে কথা বলেন। ফাঁস করেন এক বিস্ফোরক তথ্যও।সাধারণত চুম্বন দৃশ্য হলেও সেখানেও অভিনয়ই করেন তারকারা। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম ঘটে। শুধুই অভিনয় নয়। বাস্তবেই সেই চুম্বনে ডুব দিয়েছিলেন দুই তারকা। কিছুতেই সেই চুম্বন থামাচ্ছিলেন না তাঁরা।

জিন্দেগি না মিলে দোবারা ছবিতে অন্তরঙ্গ দৃশ্যে দেখা যায় হৃত্বিক-ক্য়াটরিনাকে। ক্যাট সুন্দরীর সঙ্গে ঘনিষ্ঠ হয়েছিলেন তিনি। সমুদ্রের পারে একে অপরকে চুমু খাওয়ার সেই ছবি পর্দায় ঝড় তুলেছিল।

কবীর সিং ছবিতে শাহিদ-কাপুর ও কিয়ারা আ়দবাণীর চুম্বন দৃশ্যও বেশ সাড়া ফেলেছিল

সিনেমার নাম হে রাম। সেই সময় রানি মুখোপাধ্যায় ও কমল হাসানের চুম্বন নিয়ে রীতিমতো সাড়া পড়ে গিয়েছিল বলিপাড়ায়। রানির বোল্ড অবতার রীতিমতো অবাক করে দিয়েছিল দর্শকদের।

*জব তক হ্যায় জান। রোম্যান্সের জাদুকর শাহরুখ খান এই সিনেমাতেও অনবদ্য। ছবিতে ক্যাটরিনা কাইফকে কিস করেছিলেন বলিউডের কিং খান। আর অন স্ক্রিনে এটাই ছিল তাঁর প্রথম কিস। দর্শকদের মন জিতে নিয়েছিল শাহরুখ-ক্যাটরিনার রোম্যান্স।

*এক সময়ে বলিউডের সেনসেশন ছিলেন মাধুরী দীক্ষিত নেনে । কেরিয়ারের প্রথমের দিক। মাধুরী তখন রূপোলি পর্দায় জনপ্রিয় হয়ে উঠেছেন। অনেকটা সিনিয়র বিনোদ খান্নার সঙ্গে এক অন্তরঙ্গ দৃশ্যে নজর কেড়েছিলেন মাধুরী।