২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৪৫:০৫ অপরাহ্ন


পুঠিয়া ও নাটোরের ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনে ভারতীয় অতিথিবৃন্দ
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৭-০২-২০২২
পুঠিয়া ও নাটোরের ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনে ভারতীয় অতিথিবৃন্দ পুঠিয়া ও নাটোরের ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনে ভারতীয় অতিথিবৃন্দ


বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলার অংশ হিসেবে রাজশাহী অঞ্চলের ঐতিহাসিক ও গুরুত্বর্পূণ স্থাপনা পরিদর্শন করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মন্ত্রী রামপ্রসাদ পাল সহ রাজনৈতিক, সমাজিক, সংস্কৃতিকর্মী ও গণমাধ্যমকর্মীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

রোববার (২৭ ফেব্রুয়ারি) পুঠিয়া ও নাটোরে দিনব্যাপী বিভিন্ন স্থাপনা পরিদর্শনাকালে সাংস্কৃতিক মিলনমেলার প্রস্তুতি কমিটির আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি উভয় দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে। এরই অংশ হিসেবে রোববার পুঠিয়া রাজবাড়ি এবং বিকেলে নাটোর রাজবাড়ি ও উত্তরা গণভবন পরিদর্শন করেন ভারতের অতিথিবৃন্দ। দুপুর ১২টায় পুঠিয়া রাজবাড়িতে ভারতের অতিথিদের ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানানো হয়। এরপর বিকেলে নাটোর রাজবাড়ি ও উত্তরা গণভবনে ভারতের অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি প্রমুখ। পরিদর্শনকালে ভারতীয় অতিথিবৃন্দকে ঐতিহাসিক স্থাপনা সমূহের ইতিহাস ও ঐতিহ্য বর্ণনা করা হয়। এছাড়া পরিদর্শনকালে পুঠিয়া রাজবাড়িতে অবস্থিত ঐতিহাসিক শিবমন্দর ও নাটোরে রাজবাড়িতে অবস্থিত সর্বমঙ্গলা মন্দিরে পূজায় অংশ নেন ভারতীয় অতিথিবৃন্দ।

পরিদর্শনকালে নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যক্তিবর্গ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।   

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলায় অংশ নিতে ভারতের মন্ত্রী সহ ৩৬ সদস্যের একটি দল গত ২৫ ফেব্রুয়ারি রাজশাহীতে আসেন। আগামী ২৮ ফেব্রুয়ারি মিলনমেলা শেষে তারা ভারতে ফিরে যাবেন। 

রাজশাহীর সময় /এএইচ