১৯ মে ২০২৪, রবিবার, ০৪:৪১:৪০ পূর্বাহ্ন


তাহিরপুরে পর্যটকবাহী নৌকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ১,আহত ৩
মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৭-২০২৩
তাহিরপুরে পর্যটকবাহী  নৌকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে  নিহত ১,আহত ৩ তাহিরপুরে পর্যটকবাহী নৌকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ১,আহত ৩


সুনামগঞ্জের তাহিরপুরে বৌলাই নদীতে পর্যটক পরিবহনকারী ইঞ্জিনের নৌকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তার নাম- জানে আলম জেন্টু (৪০)। সে উপজেলার সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামের আব্দুল লুতিফের ছেলে।

এঘটনায় আহত হয়েছে আরো ৩জন। তারা হলেন- নুর আলম (৩০), ইয়াজুল হক (৫৬) ও উসার মিয়া (২০)। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আজ শনিবার (৮ জুলাই) বিকাল ৪টায় পুলিশ স্থানীয়দের সহযোগীতায় বৌলাই নদী থেকে মৃত জানে আলম জেন্টুর লাশ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করেছে। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- দুপুর ১টায় তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের সুবলাগাঁও গ্রামের সামনে বৌলাই নদী পর্যটক পরিবহনের জন্য তৈরি করা নৌকায় নতুন মেশিন লাগিয়ে সব কিছু ঠিক আছে কিনা তা পরিক্ষা করছিলেন মেকানিক জানে আলম জেন্টসহ আরো ৮-১০জন। ওই সময় ইঞ্জিনের নৌকা চালিয়ে সুরলারগাঁও হতে তাহিরপুর সদরে যাওয়ার সময় রতনশ্রী গ্রামের সামনে এসে বৌলাই নদীর ওপর পল্লী বিদ্যুতের ঝুলে থাকা তারের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে, নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে নিখোঁজ হয়ে যায় জানে আলম জেন্টু। এসময় নৌকার ওপর থাকা নুর আলম, ইয়াজুল হক ও উসার মিয়া গুরুতর আহত হয়। এঘটনাটি তাৎক্ষনিক ভাবে চারদিকে ছড়িয়ে পড়েলে পুলিশ ও ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে আসে। এবং আহত ৩জনকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুজির পর বিকেলে বৌলাই নদী থেকে মেকানিক জানে আলম জেন্টুর লাশ উদ্ধার করা হয়। 

এঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুনাব আলী বলেন- ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত জানে আলমের লাশ উদ্ধার করেছি। আর আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুনামগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) সাহিদুর রহমান জানান- বিদ্যৃৎস্পৃষ্ট হয়ে নদীতে ডুবে মৃত জানে আলম জেন্টুর লাশ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করেছে।