১৯ মে ২০২৪, রবিবার, ০৩:৫১:০০ পূর্বাহ্ন


হাটহাজারীতে ডাকাত দলের সর্দার ফরিদ ডাকাত গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৭-২০২৩
হাটহাজারীতে ডাকাত দলের সর্দার ফরিদ ডাকাত গ্রেফতার হাটহাজারীতে ডাকাত দলের সর্দার ফরিদ ডাকাত গ্রেফতার


ডাকাতি, অস্ত্র এবং হত্যার চেষ্টাসহ ১৪টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী ডাকাত দলের সর্দার ফরিদুল আলম  ফরিদ ডাকাত’কে হাটহাজারী থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম

গ্রেফতার ফরিদুল ইসলাম অরফে ফরিদ ডাকাত, চশরিয়া থানার  কক্সবাজার জেলার খুটালাখী থানার নুরুল হুদার ছেলে। 

শনিবার (৮ জুলাই) দুপুরে র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, ডাকাতি অস্ত্র এবং হত্যার চেষ্টাসহ ১৪টি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী ডাকাত দলের সর্দার ফরিদুল ইসলাম অরফে ফরিদ ডাকাত চট্টগ্রাম জেলার হাটহাজারী থানা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত (৬ জুলাই) বর্ণিত স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।  

জিজ্ঞাসাবাদে সে নিজেকে বর্ণিত মামলাসমূহের ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে সে আরো জানায়, কক্সবাজার জেলাসহ পার্শ্ববর্তী জেলাসমূহে ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছে সে। এছাড়া সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ছদ্মনাম ধারণ করে কক্সবাজারসহ বিভিন্ন জেলায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করে ছিল। সর্বশেষ সে চট্টগ্রাম জেলার হাটহাজারী এলাকায় আত্মগোপন করে ছিল। 

উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতার আসামীর বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনতাই, হত্যার চেষ্টা, এবং অস্ত্র আইনের মামলাসহ সর্বমোট ১৪ টি মামলার তথ্য পাওয়া যায়। যার মধ্যে কক্সবাজার জেলার চকরিয়া থানায় ১৩ টি এবং বান্দারবান জেলার লামা থানায় ১টি।

গ্রেফতার আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।