০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩৪:১৯ পূর্বাহ্ন


স্মার্ট বাংলাদেশের গ্রামও হবে স্মার্ট- পলক
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২৩
স্মার্ট বাংলাদেশের গ্রামও হবে স্মার্ট- পলক স্মার্ট বাংলাদেশের গ্রামও হবে স্মার্ট- পলক


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ডিজিটাল বাংলাদেশ থেকে এখন ধীরে ধীরে স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে। ৪১ সাল নাগাদ প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশের প্রতিটি গ্রামও হবে স্মার্ট গ্রাম।

আমাদের প্রত্যন্ত চলনবিল অঞ্চলের প্রতিটি গ্রামে বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। রাস্তার উন্নয়ন হয়েছে। শহর আর গ্রামের বৈষম্য অনেকটাই কমে গেছে। আমরা আশা করছি  ৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশের লেনদেন হবে ক্যাশলেশে। দারিদ্রতা দুরে যাবে এবং ধনী গরীবের বৈষম্যও  কমে যাবে।   

শনিবার (৮ জুলাই) রাত ৯ টায় নাটোরের সিংড়া উপজেলার ২ নং ডাহিয়া ইউনিয়নের বিভিন্ন বাজারে গণসংযোগ এবং  বড়গ্রাম,বড় আদিমপুর,বিয়াশ  ঠেঙ্গাপাকুড়ীয়া সহ কয়েকটি রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন ও সাব-মার্সিবল রাস্তার উদ্বোধন শেষে ঠেংগাপাকুড়ীয়া গ্রামবাসীর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, জীবনের প্রথম সংসদে গিয়ে চলনবিলের পা ফাটা মানুষের প্রাণের দাবি সিংড়া-বারুহাস রাস্তার দাবি করেছিলাম। চলনবিলের এই অঞ্চল  ছিল একসময় সন্ত্রাসীদের অভয়ারণ্য।  রাতের বেলায় পাহারা দিয়ে জানমালের হেফাজত করতে হয়েছে। রাস্তা না থাকায় থানা পুলিশও ঠিকমতো আসতে পারে নাই। সেই দুর্গম চলনবিল আর চলনবিল নাই। চলনবিলের প্রতিটি গ্রাম এখন আধুনিক হয়েছে। যে চলনবিলের মানুষরা একসময় চলনবিলের নাম বলতে দ্বিধাবোধ করতো সেই বিলের পা ফাটা সাধারন মানুষ এখন গর্ব করে বলে আমি চলনবিলের সন্তান। আর এটা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের কারনে।    

প্রতিমন্ত্রী পলক বলেন, নির্বাচন আসলেই বিএনপি জামাত নৌকা ঠেকাও শ্লোগান দিতো। তারা বলতো আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে নাকি মসজিদ ভেঙ্গে ফেলা হবে মসজিদের আযান বন্ধ হবে। এখন আপনারই বলুন আওয়ামীলীগ সরকার কি কোন মসজিদ ভেঙ্গেছে?  তাদের সব কথা আজ মিথ্যায় পরিণত হয়েছে। বরং পুরাতন টিনসেট মসজিদ ভেঙ্গে ছাদ ঢালাই মসজিদ করছে আওয়ামীলীগ সরকার।

এ সসয় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. শেখ ওহিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত)  মোঃ আল এমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক রুহুল আমিন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আনিছুর ররহমান লিখন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও গোল-ই আফরোজ সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি সজীব ইসলাম জুয়েল, ডাহিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারমান এমএম আবুল কালাম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন, ডাহিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল মতিন মৃধা,ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক, মোঃ রুবেল হোসাইন প্রমূখ।