০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:১৩:০৩ অপরাহ্ন


নাটোরে পাওনা টাকা চাওয়ায় কৃষক খুন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১২-০৭-২০২৩
নাটোরে পাওনা টাকা চাওয়ায় কৃষক খুন নাটোরে সদর উপজেলায় নিহত কৃষকের মরদেহ দেখতে স্থানীয়দের ভিড়। ছবি: সময় সংবাদ


নাটোরে সদর উপজেলায় পাওনা টাকা চাওয়ায় কালাম নামে এক কৃষক খুন হয়েছেন। বুধবার (১২ জুন) সকাল ৮টার দিকে উপজেলার কাফুড়িয়া বাজারে এ ঘটনা ঘটে।

নিহত কালাম উপজেলার কাফুড়িয়া জোলারপাড় এলাকার বাসিন্দা।

এ দিকে এ ঘটনার পর থেকে অভিযুক্ত কলা ব্যবসায়ী কামাল হোসেন পলাতক রয়েছেন। তিনি কাফুড়িয়া রিফুজিপাড়া এলাকার বাসিন্দা।

নাটোর সদর উপজেলার কাফুড়িয়া ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের নারী মেম্বার শিল্পী খাতুন জানান, কৃষক কালাম গত রোজায় তার দুই বিঘা জমির কলা দুই লাখ টাকায় বিক্রি করেন পার্শবর্তী কাফুড়িয়া রিফুজিপাড়া এলাকার ব্যবসায়ী কামাল হোসেনের কাছে। প্রায় সাড়ে ৩ মাস ধরে এই টাকা পরিশোধ করেননি ওই কলা ব্যবসায়ী।

বুধবার সকাল ৮টার দিকে কাফুড়িয়া বাজারে কৃষক কালাম তার পাওনা টাকা চাইলে কলা ব্যবসায়ীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে কলা ব্যবসায়ী কৃষককে পিটিয়ে হত্যা করে পালিয়ে যান। 

নিহত কৃষকের স্বজনরা বলেন, সার কেনার টাকা ছিল না। তাই সকালে কৃষক কালাম বাড়ি থেকে বের হন কলা ব্যবসায়ীর কাছে পাওনা টাকা নিতে। আর পাওনা টাকা নিতে এসে তাকে লাশ হতে হলো। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন স্বজনরা।

নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী বলেন, ঘটনাস্থল থেকে নিহত কৃষকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি অভিযুক্ত কলা ব্যবসায়ীকে আটকের জন্য অভিযান চলছে। এই ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।