২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৩০:১০ পূর্বাহ্ন


রুয়েট শিক্ষক সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের জয়লাভ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৮-০২-২০২২
রুয়েট শিক্ষক সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের জয়লাভ রুয়েট শিক্ষক সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের জয়লাভ


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেল এর জয়লাভ করেছে।

রুয়েট শিক্ষক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ ফারুক হোসেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ রবিউল আওয়াল। 

ভোটগ্রহণ শেষে সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় ফলাফল ঘোষণা করেন এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোঃ শামিম আনোয়ার।

১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি পদে যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মিয়া মোঃ জগলুর সাদত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাসান,  কোষাধ্যক্ষ পদে সিএসই বিভাগের অধ্যাপক ড. মোঃ আলী হোসেন, ক্রীড়া সম্পাদক পদে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ তারেক হোসেন এবং সদস্য অধ্যাপক ড. মোঃ আল মামুন, অধ্যাপক ড. মোহাম্মদ শাহেদ হাসান খান তুষার, অধ্যাপক ড. মোঃ রবিউল ইসলাম, ড. সজল কুমার দাস, জনাব মাহমুদ হাসান নির্বাচিত হন।

রুয়েটের প্রশাসনিক ভবনের ২১৭ নম্বর কক্ষে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।  

নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেল এবং বাংলাদেশী জাতীয়তাবাদ ও গণতন্ত্র মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ এই দু’টি প্যানেল অংশগ্রহণ করে। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের হয়ে নির্বাচন করে অধ্যাপক ড. মোঃ ফারুক হোসেন ১৪২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী অধ্যাপক ড. অধ্যাপক ড. এস.এম আব্দুর রাজ্জাক পেয়েছেন ১২৩ ভোট।  

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের হয়ে নির্বাচন করে ১৫৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মোঃ রবিউল আওয়াল। তার নিকটতম প্রতিদ্বন্দী অধ্যাপক ড. মোঃ রবিউল ইসলাম সরকার পেয়েছেন ১০৯ ভোট।

রাজশাহীর সময় /এএইচ