২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১৪:৩৩ অপরাহ্ন


এলোপাথাড়ি গুলি! রক্তাক্ত ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৩-২০২২
এলোপাথাড়ি গুলি! রক্তাক্ত ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো ফাইল ফটো


ভয়াবহ হত্যাকাণ্ডের সাক্ষী হল আমেরিকার ক্যালিফোর্নিয়া। একটি চার্চে ঢুকে এলোপাথাড়ি গুলিতে নিজের সন্তানদের হত্যা করে এক মার্কিন যুবক। এরপর নিজেও আত্মঘাতী হন ওই যুবক। স্যাক্রামেন্টো এলাকার এই গুলিবর্ষণের ঘটনায় নিহত তিন নাবালক ও আত্মঘাতী হয় যুবক-সহ ৫ জন। ঘটনায় আকস্মিকতায় হতবাক এলাকার মানুষ। পুলিশের অনুমান, গার্হস্থ্য হিংসারই বহিঃপ্রকাশ এহেন হত্যাকাণ্ড।

জানা গিয়েছে, স্যাক্রামেন্টো কাউন্টি এলাকার আর্ডেন আর্কেডের গির্জাটি রক্তাক্ত হয়ে ওঠে সোমবার বিকেলের দিকে। ঘড়িতে তখন ৫.০৭। প্রার্থনার আয়োজন চলছিল। তারই মধ্যে ঢুকে পড়ে বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে সে। গির্জার এক কর্মী প্রথমে গুলির শব্দ শুনতে পান। তিনি বেরিয়ে এসে দেখেন, এক যুবক বন্দুক হাতে তাণ্ডব চালাচ্ছে। তার গুলিতে গির্জায় থাকা একে একে চারজন মাটিতে লুটিয়ে পড়ে। তারপর বন্দুকবাজ নিজেই নিজেকে শেষ করে দেয়। এমন ঘটনার ভয়াবহতায় স্তব্ধ গোটা এলাকা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। স্যাক্রামেন্টো কাউন্টির তরফে মুখপাত্র সার্জেন্ট রড গ্রাসম্যান জানিয়েছেন, গির্জায় গুলিতে নিহত তিনজন বন্দুকবাজের নিজেরই সন্তান। তাদের সকলের বয়স ১৫ বছরের কম। পুলিশের প্রাথমিক অনুমান, গার্হস্থ্য হিংসার জেরেই এই হামলা। তবে এই ঘটনায় আরেকজন যিনি নিহত হয়েছেন, তাঁর সঠিক পরিচয় এখনও জানা যায়নি। তদন্তের স্বার্থে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সেখান থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে। নিহত বন্দুকবাজের স্ত্রী বা অন্য কোনও আত্মীয়ের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি এখনও। এই হত্যালীলাকে এককথায় ‘সেন্সলেস’ বলে আখ্যা দিয়েছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন গ্রাসম্যান।

রাজশাহীর সময় /এএইচ