২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫০:৩৮ অপরাহ্ন


‘খল’ চরিত্রে মিথিলা!
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৩-২০২২
‘খল’ চরিত্রে মিথিলা! ফাইল ফটো


২৪ ফেব্রুয়ারি কলকাতার ‌‘মন্টু পাইলট’ ইউনিট নিয়ে ঢাকায় নেমেছিলেন রাফায়েত রশিদ মিথিলা। মূলত ‘আইরা আর মায়ের অভিযান’ সিরিজের নতুন বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’ প্রকাশ করতেই তার আশা। এরপর তার পরিকল্পনা দ্রুত আইরাকে নিয়ে বাড়ি ফিরে যাওয়া; কেননা, স্কুল খুলে গেছে।

গণমাধ্যমে এই বিষয়গুলো নিজেই জানিয়েছেন মিথিলা। কিন্তু সেসব ছাড়াও আরও একটি বিশেষ কাজ ছিল, যেটা সম্পর্কে কোনো কথা বলেননি এই অভিনেত্রী। অবশেষে জানালেন গিয়াস উদ্দিন সেলিমের অনুদানের ছবি ‘কাজল রেখা’য় যুক্ত হচ্ছেন তিনি। অনেকেই ধারণা করেছেন, কাজল চরিত্রেই অভিনয় করবেন মিথিলা। যদিও সেলিম সেই রহস্যের জট খোলেননি এখনো। অপেক্ষা ছিল প্রেস কনফারেন্সের। তার আগেই ভারতীয় গণমাধ্যমকে মিথিলা জানালেন কাজল চরিত্রে দেখা যাবে না তাকে। বললেন, ‘আমি কাজটা করছি। তবে কাজল রেখার চরিত্রে নয়।’ এবার প্রথমবারের মতো ‘খল’ চরিত্রে দেখা যাবে মিথিলাকে ! এমন চরিত্রে আগে আর কাজ করেননি বলেই এবার নতুন কিছু করা। সেলিমের সঙ্গে প্রথম কাজ বলেও উচ্ছ্বসিত মিথিলা।

‘কাজল রেখা’য় কঙ্কণ দাসীর চরিত্রে দেখা যাবে মিথিলাকে। চরিত্রটি সম্পর্কে জানা যায়, এটা ১৬০০ খ্রিষ্টাব্দের রূপকথা। যেখানে দেখা যায়, কঙ্কণ দাসী অত্যন্ত পাওয়ারফুল একটি চরিত্র। খুবই বুদ্ধিমতী এবং একই সঙ্গে উচ্চাকাঙ্ক্ষী। মিথিলা বলেন, ‘তিনি  বাস্তবে যেমনই হোন, পর্দায় সেটি ফুটিয়ে তোলার চেষ্টা থাকবে।’ তাই আপাতত স্ক্রিপ্ট পাঠে ডুবে আছেন প্রিয় অভিনেত্রী।

তবে এখনই মিথিলা যুক্ত হচ্ছেন না ‘কাজল রেখা’র ইউনিটে। যেমনটা বলেছিলেন, ঢাকায় সাত দিন থেকে, শুধু স্ক্রিপ্ট পড়েই ফেরত যাচ্ছেন কলকাতায়। এরপর গিয়াস উদ্দিন সেলিম আসতে বললে আবারও ঢাকায় আসবেন এই অভিনেত্রী, এমনটাই জানা গেছে। ছবিটির নামভূমিকা অর্থাৎ কাজল চরিত্রে কাজ করছেন নবাগত মন্দিরা চক্রবর্তী। এ ছাড়া আরেকটা কেন্দ্রীয় চরিত্রে থাকছেন নেটওয়ার্কের বাইরে ওয়েব ফিল্মখ্যাত শরিফুল রাজ।

এদিকে মিথিলা অভিনীত ছয়টি সিনেমা এখন মুক্তির অপেক্ষায় আছে দুই বাংলায়। যার প্রতিটিতেই প্রধান নারী চরিত্রে রয়েছেন মিথিলা। শুটিং চলছে ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশ পেতে যাওয়া জনপ্রিয় সিরিজ ‘মন্টু পাইলট’-এর নতুন সিজনের।

রাজশাহীর সময় /এইচ