২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:০৩:০৩ পূর্বাহ্ন


৩১-এ পা দিলেন টাইগার শ্রফ
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০২-০৩-২০২২
৩১-এ পা দিলেন টাইগার শ্রফ টাইগার শ্রফ। ফাইল ফটো


আজ ৩১ -এ পা দিলেন টাইগার শ্রফ। জ্যাকি শ্রফ পুত্র শুধু অভিনয় নয়, সঙ্গে মার্শাল আর্ট ও তার নৃত্যকলার জন্য বরাবরই দর্শকদের পছন্দের নায়কের তালিকায় স্থান পেয়ে থাকেন। আজ টাইগারের জন্মদিনে রইল তাঁর অভিনীত সেরা কয়টি ছবির কথা। 

১৯৯০ সালে ২ মার্চ জন্মেছিলেন জ্যাকি ও আয়শা শ্রফ পুত্র টাইগার। বলিউডে পা রাখা হিরোপন্তি ছবি দিয়ে। জানেন কি, কেরিয়ার শুরুর সময় নিজের নাম পরিবর্তন করেছিলেন টাইগার। ছোট বেলায় তাঁর নাকি কামড়ে দেওয়ার স্বভাব ছিল। তিনি বন্ধু-বান্ধব ও শিক্ষকদের কামড়ে দিতেন। সেই থেকেই সকলে তাকে বাঘের সঙ্গে তুলনা করত। তাই কেরিয়ার শুরু সময় তিনি সেই টাইগার নামটি বেছে নেন। 

২০১৯ সালে মুক্তি পায় টাইগার অভিনীত ওয়্যার। ইয়াস রাজ ফিল্মেসর ব্যানারে মুক্তি পায় এই ছবি। ছবিতে হৃতিক রোশনের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যায় টাইগারকে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে একেবারে রাফ অ্যান্ড টাফ চরিত্রে দেখা দেন টাইগার।

২০১৬ সালে মুক্তি পায় বাঘি। শ্রদ্ধা কাপুরের সঙ্গে এই ছবিতে জুটি বেঁধেছিলেন টাইগার। ১৩৮ মিনিটের ছবিটি সে সময় আয় করেছিল ১২৬ কোটি। ছবিতে টাইগারের অ্যাকশন সিকোয়েন্স নজর কেড়েছিল সকলে। ২০০৪ সালে মুক্তি পাওয়া তেলেগু ছবির রিমেক ছিল এটি।  

বাঘির সাফল্যের পর ফের তৈরি হয় বাঘি ২। আহমেদ খান পরিচালিত এই ছবির প্রধান চরিত্রে দেখা গিয়েছে টাইগারকে। টাইগারের সঙ্গেও এই ছবিতে জুটি বাঁধেন দিশা পটানি। ২০১৮ সালে মুক্তি পায় বাঘি ২। এই ছবিতে টাইগারের মার্শাল আর্ট নজর কেড়েছিল সকলের।

মুন্না মাইকেল ছবিতে টাইগারের অভিনয়ের থেকেও তাঁর নাচ নজর কেটেছিল সকলের। মুন্না মাইকেল ছবিতে টাইগার শুধু একা নয়, তার সঙ্গে পা মিলিয়েছিলেন নওয়াড উদ্দি সিদ্দিকি। ২০১৭ সালে মুক্তি পায় মুন্না মাইকেল। ৪১ কোটির এই ছবি আয় করেছিল ৪৭.২০ কোটি। 

টাইগার অভিনীত ছবির মধ্যে আ ফ্লায়িং জাঠ বেশ সফল হয়েছিল এক সময়। ছবির গান নজর কেড়েছিল সকল দর্শকদের। এই ছবিতে প্রথমবার জ্যাকলিন ফার্নান্ডিসের সঙ্গে জুটি বাঁধেন টাইগার। ২০১৬ সালে মুক্তি পাওয়া আ ফ্লায়িং জাঠ সম্পূর্ণ রোম্যান্টিক ঘরানার একটি ছবি।  

২০১৯ সালে মুক্তি পায় স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। টাইগার অভিনীত স্টুডেন্ট অব দ্য ইয়ার ২ বেশ সাড়া ফেলেছিল বক্স অফিসে। ছবিতে তারা সুতারিয়া ও অনন্যা পান্ডের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন টাইগার। ছবির গানে টাইগার স্রফের পারফরমেন্স চমক দিয়েছিল দর্শকদের। সঙ্গে প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়। 

আজ ছবির সেটে জন্মদিন পালন করলেন টাইগার স্রফ। চলছে হিরোপন্তি ২-এর কাজ। সেখানেই জন্মদিন পালন করলেন টাইগার। আহমেদ খান পরিচালনা করছেন এই ছবির। ছবিতে টাইগারের বিপরীতে দেখা যাবে তারা সুতারিয়াকে। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। 

এছাড়াও, টাইগারের হাতে রয়েছে গনপথ। বিকাশ বহেল পরিচালিত এই ছবিটি মুক্তি পাবে চলতি বছরেই। ছবিতে কৃতি শ্যাননের সঙ্গে জুটি বাঁধবেন টাইগার। থ্রিলার ঘরানার এই ছবিতে একেবারে নতুন অবতারে আসছেন টাইগার।  

ফোর্বস ইন্ডিয়া সেলিব্রিটি ১০০-এর তালিয়ায় ২০১৮ সাল থেকে রয়েছে টাইগারের নাম। তিনি সিনেমা ছাড়াও একাধিক মিউজিক ভিডিওতে কাজ করেছেন। জানা যায়, তিনি ২০১৫ সালে স্টার ডেবউ অব দ্য ইয়ার পুরষ্কার পান।  

রাজশাহীর সময় /এএইচ