০৫ মে ২০২৪, রবিবার, ১১:৫৫:৪৪ অপরাহ্ন


যৌনমিলনের সময় কেন চোখ বুজে ফেলেন অনেক মহিলা?
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২৩
যৌনমিলনের সময় কেন চোখ বুজে ফেলেন অনেক মহিলা? ফাইল ফটো


যৌনমিলনের সময় একেকজন একেকভাবে তৃপ্তি অনুভব করেন। তেমনই পুরুষ ও নারীর অনুভব একেকরকম। অনেকসময় দেখা যায়, মিলনের সময় মেয়েরা চোখ বন্ধ করে ফেলছেন। 

মিলনের সাধারণত দুটি ধাপ হয়। একটি ধাপে গভীর রোম্যান্স হয়, আরেকটি ধাপে শারীরিক মিলন। কখনও কখনও মেয়েরা রোম্যান্টিক মুহূর্ত শুরু হলেই চোখ বুজে ফেলেন।

আবার কখনও, শারীরিক মিলনের ধাপে গিয়ে চোখ বন্ধ করে ফেলেন। কিন্তু এর পিছনে আদতে কী কারণ রয়েছে? বিশেষজ্ঞদের মতে, একটি নয় বরং একাধিক কারণে চোখ বন্ধ করে ফেলে মেয়েরা। 

রোম্যান্সের সময় চোখ বন্ধ করলে মুহূর্তটাকে আরও গভীরভাবে অনুভব করতে তা করে মেয়েরা। তবে শারীরিক মিলনের সময় চোখ বন্ধ করলে নানা কারণ থাকতে পারে। 

প্রথম প্রথম মিলনের সময় অনেক মেয়েই যোনিতে তীব্র ব্যথা অনুভব করে। সেই ব্যথাতেও অনেকে চোখ বুজতে বাধ্য হয়। ব্যথা লাগলে অবশ্য ছেলেমেয়ে সবাই একইভাবে চোখ বুজে ফেলে। 

অনেক সময় চোখ বোজার পিছনে কাজ করে ভয়। ব্য়থা সহ্য করতে হবে এই ভেবে অনেকে চোখ বুজে ফেলেন। তবে সে ভয় অনেকটাই কেটে যায় পুরুষ সঙ্গীর সঙ্গে বোঝাপড়া গভীর হলে। 

এছাড়া আরও একটি কারণ তুলে ধরছেন বিশেষজ্ঞরা। বলা হচ্ছে, মিলনের সুখ গভীরভাবে অনুভব করতেই চোখ বুজে ফেলেন মেয়েরা। চোখ বুজলে একটা ইন্দ্রিয় কাজ করে না। তখন স্পর্শের অনুভূতি বেশি সক্রিয় হয়। তাতে সুখের অনুভূতি বাড়ে বলেই এমনটা করেন অনেকে।