১৯ মে ২০২৪, রবিবার, ০৬:২১:৪১ পূর্বাহ্ন


র‌্যাবের জালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২৩
র‌্যাবের জালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সংগৃহিত ছবি


চট্টগ্রামের শিশু অপহরণ ও মুক্তিপন আদায় মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি শামিম মাহমুদ ওরফে বাপ্পী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭। শুক্রবার (১৮ আগস্ট) চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোড সংলগ্ন খালপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামী শামিম মাহমুদ ওরফে বাপ্পী (৩৪) ফেনী জেলার দাগনভূইয়া থানাধীন দক্ষিণ করিমপুর এলাকার আব্দুল মান্নান ওরফে নবিউল হকের ছেলে।

শনিবার (১৯ আগষ্ট) র‌্যাব-৭ এর পাঠানো এক প্রেস বিঙ্গপ্তিতে এ তথ্য নিশ্চিত করে।

র‌্যাব জানায়, চট্টগ্রামের শিশু অপহরণ ও মুক্তিপন আদায় মামলা নং-০৪(০৯)১৬; ধারা-৭/৮;২০০০ সালের নারী ও শিশু নির্যাতন ও দমন আইন (সংশোধিত ২০০৩)। মামলা রুজুর ০৬ মাস পর আসামী জামিনে বের হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আদালতে হাজিরা না দেওয়ার আসামীর অনুপস্থিতে বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত প্রতিবেদন এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামী শামিম মাহমুদ@জহিরুল ইসলাম@বাপ্পি’কে যাবজ্জীবন কারাদন্ড ও ২ লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

র‌্যাব আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোড সংলগ্ন খালপাড় এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।