১৯ মে ২০২৪, রবিবার, ০১:০৩:৫৭ পূর্বাহ্ন


মতিঝিলে অপহরণ চক্রের মূলহোতা ইমন ও তার সহযোগী সোহরাব গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২৩
মতিঝিলে অপহরণ চক্রের মূলহোতা ইমন ও তার সহযোগী সোহরাব গ্রেফতার মতিঝিলে অপহরণ চক্রের মূলহোতা ইমন ও তার সহযোগী সোহরাব গ্রেফতার


পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকার সংঘবদ্ধ দুর্ধর্ষ অপহরণ চক্রের মূলহোতা শহীদুল ইসলাম ইমন (৪৮) এবং তার অন্যতম সহযোগী সোহরাবকে (৪৫) রাজধানীর মতিঝিল এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রবিবার (২০ আগস্ট) দুপুর পৌনে ১টায় রাজধানীর মতিঝিল এলাকায় পরিচালনা করে পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার অপহরণ চক্রের মূলহোতা শহীদুল ইসলাম ইমন, সে খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা থানার মধ্যম বোয়ালখালী গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে, ও একই জেলার মানিকছড়ি থানার পূর্ব গচ্ছাবিল গ্রামের আব্দুল গফুরের ছেলে  সোহরাব (৪৫)।

জিজ্ঞাসাবাদে ও মামলার সূত্রে জানা যায়, গ্রেফতার শহীদুল ওই  দুর্ধর্ষ অপহরণ চক্রটির মূলহোতা। সে মূলত তার অপরাপর সহযোগীদের নিয়ে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সহজ-সরল মানুষদের টার্গেট করে তাদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে এবং তাদেরকে পার্বত্য এলাকা ঘুরে দেখানোর প্রলোভন দেখিয়ে খাগড়াছড়িতে নিয়ে যায়। পরবর্তীতে তাদেরকে জিম্মি করে চক্রটি তাদের পরিবারের নিকট মুক্তিপণ দাবি করে এবং কারো কাছে বিষয়টি প্রকাশ করলে ভিকটিমকে জীবিত ফেরত পাবেনা বলে হুমকি প্রদান করে। এভাবেই তারা দীর্ঘদিন যাবৎ এধরনের নৃশংস কাজ চালিয়ে আসছিল। সবশেষ গত ১২ আগস্ট নারায়ণগঞ্জের এক বাসিন্দাকে একই কায়দায় অপহরণ করে তার পরিবারের নিকট মুক্তিপণ দাবি করলে তার পরিবারের সদস্যরা পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় (১৬ আগস্ট) একটি অপহরণ মামলা দায়ের করে।

মামলাটি রুজু হওয়ার পর থেকে গ্রেফতার আসামিরা নিজ এলাকা ছেড়ে আত্মগোপনে রাজধানীতে চলে আসে। পরে রাজধানীর বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছে। একপর্যায়ে র‌্যাব-৩ এর গোয়েন্দা নজরদারীতে গতরাতে আটক হয় এই দুর্ধর্ষ আসামিরা।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।