০৫ মে ২০২৪, রবিবার, ১০:১৪:৩১ অপরাহ্ন


ঘাসের উপর খালি পায়ে হাঁটলে সুস্থ থাকবে স্বাস্থ্য
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
ঘাসের উপর খালি পায়ে হাঁটলে সুস্থ থাকবে স্বাস্থ্য ফাইল ফটো


সকালে হাঁটা এবং জগিং করা সামগ্রিক স্বাস্থ্যের জন্য খুব ভাল। তাই প্রায়শই সকালে লোকজনকে জগিং করতে দেখা যায়। কিন্তু জানেন কী ভোরবেলা তাজা বাতাসে সবুজ ঘাসের উপর খালি পায়ে হাঁটা কতটা উপকারী?

আসলে এটি এক ধরনের গ্রিন থেরাপি।যা অনুসরণ করলে অনেক সমস্যার সমাধান হয় । আসুন তাহলে জেনে নেই ভোরে সবুজ ঘাসে খালি পায়ে হাঁটার উপকারিতা-

যদি ভোরবেলা ঘাসের উপর খালি পায়ে হাঁটেন তবে এটি শান্তির ঘুম দেয়। ঘাসের উপর খালি পায়ে হাঁটা ঘুমের ওষুধ হিসেবে কাজ করে। যদি প্রতিদিন সকালে আধ ঘন্টা খালি পায়ে মর্নিং ওয়াক করেন, তাহলে ঘুমের ধরণে ইতিবাচক পরিবর্তন আসবে।

ঘাসের উপর খালি পায়ে হাঁটা চাপ থেকে মুক্তি দেয়। যখন সবুজ পরিবেশে থাকেন, তখন শান্তি অনুভব হবে। এটি মেজাজকে উন্নত করে। আর মনকে সক্রিয় করে।

সবুজ ঘাসে খালি পায়ে হাঁটা ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। ঘাসের উপর নিয়মিত খালি পায়ে হাঁটা শরীরের রক্ত ​​সঞ্চালন উন্নত করে।এটি হৃদরোগ থেকে দূরে রাখতে সাহায্য করে।

রক্তচাপের সমস্যায়ও ঘাসের উপর খালি পায়ে হাঁটা উপকারী। এটি আকুপাংচার পয়েন্টকে খুব সক্রিয় করে তোলে এবং পুরো শরীর সক্রিয় হয়ে ওঠে, যা সুস্থ থাকতে সাহায্য করে।

পায়ে ব্যাথা থাকলেও ভোরবেলা সবুজ ঘাসে হাঁটতে পারেন। এতে পায়ের মাংসপেশি শিথিল হয় এবং ব্যথা উপশম হয়।

প্রতিদিন সকালে খালি পায়ে ঘাসের উপর হাঁটা দৃষ্টিশক্তির উন্নতি ঘটাতে পারে।আসলে, হাঁটার সময় শরীরের পুরো চাপ পায়ের বুড়ো আঙ্গুলের উপর পড়ে, যার কারণে দৃষ্টিশক্তি বৃদ্ধি পায়। সবুজ চোখে আরাম দেয়।