২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:২৫:২৪ অপরাহ্ন


টেস্টে ওয়ানডে স্টাইলে ব্যাটিং
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২২
টেস্টে ওয়ানডে স্টাইলে ব্যাটিং ফাইল ফটো


শ্রীলঙ্কার বিপক্ষে মোহালিতে দুই ম্যাচের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ওয়ানডে স্টাইলে ব্যাট করেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশভ পন্ত। কোহলির শততম টেস্টে পন্ত দর্শকদের মন মাতালেও ৪ রানের আক্ষেপ হয়তো রয়ে গেছে তার, যা স্পষ্ট নিচের ছবিতেও। ৯৬ রানে তিনি আউট হয়েছেন সুরঙ্গা লাকমালের বলে।

এই ম্যাচে ৯৬ রানে আউট হওয়ায় ধোনিকে একটি রেকর্ডে ছুঁয়েছেন পন্ত। ভারতের উইকেটরক্ষকদের মধ্যে দুজনই ৯০- এর ঘরে সর্বোচ্চ পাঁচবার করে আউট হয়েছেন। ৯৬ রান করতে পন্তের বল লেগেছে মাত্র ৯৭টি। এর মধ্যে শেষ ২২ বলে ৪৬ রান তুলেছেন তিনি, পন্তের ইনিংসে ছিল ৯টি চার ও ৪টি ছয়ের মার।

ঘরের মাটিতে লঙ্কানদের বিপক্ষে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩৫৭ রান করেছে ভারত। ৪৫ রান নিয়ে রবীন্দ্র জাদেজা ও ১০ রান নিয়ে রবীচন্দ্রন অশ্বিন অপরাজিত রয়েছেন। এ ম্যাচে বিরাট কোহলি আউট হন ৪৫ রানে। এটি তার টেস্ট ক্যারিয়ারের শততম ম্যাচ।

প্রজন্মের সেরা ক্রিকেটার কোহলি শততম ম্যাচ দিয়ে সেঞ্চুরি খরা কাটাবেন, সেই প্রত্যাশা ছিল বিরাট অনুরাগীদের। কিন্তু স্মরণীয় এই ম্যাচ রাঙাতে পারলেন না তিনি। বাঁ-হাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার বলে সরাসরি বোল্ড হয়েছেন কোহলি। ৭৬ বলে তার ৪৫ রানের ইনিংসে রয়েছে ৫টি চারের মার।

দলের অন্যদের মধ্যে হানুমা ভিহারী করেন ৫৮ রান। দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৩৩ ও রোহিত শর্মা ২৯ রান করেন। শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে আসে ২৭ রান। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নেন এম্বুলদেনিয়া। একটি করে উইকেট শিকার করেন লাকমাল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা।

রাজশাহীর সময় /এএইচ