১৪ জুন ২০২৪, শুক্রবার, ০৩:৪৮:১০ অপরাহ্ন


র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানি পাকিস্তানের সামনে
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২৩
র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানি পাকিস্তানের সামনে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানি পাকিস্তানের সামনে


আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে দারুণ একটা অর্জন হাতছানি দিচ্ছে পাকিস্তান ক্রিকেট দলকে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠতে আর মাত্র একটি জয় দরকার বাবর আজমদের। শনিবার আফগানিস্তানকে হারাতে পারলেই অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে উঠে যাবে পাকিস্তান।

শ্রীলঙ্কার হাম্বানতোতায় বৃহস্পতিবার শ্বাসরুদ্ধকর লড়াইয়ে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পাকিস্তান। তাদের এই জয় শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার আরও কাছে পৌঁছে দিয়েছে। দুই দলের রেটিংই সমান ১১৮ করে। পয়েন্টের ব্যবধানে এগিয়ে অজিরা। সিরিজের শেষ ম্যাচটি জিততে পারলেই শীর্ষে উঠে যাবে ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ বছর ১০টি ওয়ানডে খেলেছে পাকিস্তান। হার মাত্র তিনটিতে। তিনটিই নিউ জিল্যান্ডের বিপক্ষে।

এই সংস্করণের ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়েও রয়েছে পাক আধিপত্য। শীর্ষ পাঁচের তিনজনই পাকিস্তানের। তালিকার সবার উপরে আছেন বাবর আজম, ইমাম-উল-হক আছেন তিনে, পাঁচে ফখর জামান।

আফগানিস্তান সিরিজের পর এশিয়া কাপে অভিযান শুরু করবে পাকিস্তান। ছয় দলের এই টুর্নামেন্টে আগামী ৩০ অগাস্ট প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল।

আগামী ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরুর আগে নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে পাকিস্তান।