২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩০:৪৪ অপরাহ্ন


শত্রুতার জেরে ফলবান ৫০টি বরই গাছ কর্তন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২২
শত্রুতার জেরে ফলবান ৫০টি বরই গাছ কর্তন শত্রুতার জেরে ফলবান ৫০টি বরই গাছ কর্তন


পূর্ব শত্রুতার জেরে নাটোরের গুরুদাসপুরে উপজেলার মামুদপুর গ্রামে একটি বাগানের ফলবান প্রায় ৫০টি বরই গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (৪ মার্চ) দিবাগত রাতের এ ঘটনায় শনিবার সকালে ওই বরই চাষী লিটন আহম্মেদ থানায় অভিযোগ দায়ের করেছেন।

ক্ষতিগ্রস্ত কৃষক লিটন অভিযোগ করেন, প্রায় দুই বিঘা আয়তনের একটি বরই বাগানে নারিকেল ও আপেল কুলসহ বিভিন্ন প্রজাতির শতাধিক ফলবান বরই গাছ ছিলো। এরমধ্যে ফলবান ৫০টি গাছ কর্তনের ফলে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তিনি এই নির্মমতার বিচার দাবি করেন।

তিনি আরো জানান, মরহুম উপজেলা নির্বাহী কর্মকর্তার এতিম দুই সন্তানের জমিজমার প্রাপ্যতা নিয়ে সাবেক পুলিশ কর্মকর্তা ইউসুফ আলী খলিফার সাথে দুরত্ব চলছিল। এলাকাবাসি মিলে ওই এতিম শিশু দুটির জমি ভাগবন্টনের ব্যপারে এগিয়ে আসাতে ইউসুফ আলী ও তার পালিত জামাই সামসুল ক্ষিপ্ত ছিলেন। প্রায়ই বিভিন্নভাবে হুমকি দিচ্ছিলেন। মূলত ইউসুফ আলীর ইন্ধোনে সামসুল হক শত্রুতার বশবর্তী হয়ে বরই গাছগুলো কাটতে পারেন।

গাছ কর্তনের বিষয়টি অস্বীকার করে সাবেক পুলিশ কর্মকর্তা ইউসুফ আলী বলেন, উত্তোরাধিকার সূত্রে প্রয়াত পূত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলামের স্ত্রী-সন্তানদের প্রাপ্ত সম্পত্তি পারিবারিকভাবে বন্টন করা হয়েছে। তবে দলিল সম্পাদন করা হয়নি।

তবে অভিযুক্ত সামসুল হক জানান, তিনি ওই ঘটনার সাথে সংশ্লিষ্ট নন। সন্দেহবশত লিটন তাকে গাছ কর্তনের সাথে জড়িয়েছেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল মতিন জানান, লোকমুখে বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহীর সময় / এএইচ