১৯ মে ২০২৪, রবিবার, ০১:১৯:৫৮ অপরাহ্ন


মেসির সৌজন্যে আরও বড় বদ‌ল আসতে চলেছে ইন্টার মায়ামিতে
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
মেসির সৌজন্যে আরও বড় বদ‌ল আসতে চলেছে ইন্টার মায়ামিতে ছবি: সংগৃহীত


মেসি ইন্টার মায়ামিতে আসার পর বদলে গিয়েছে ইন্টার মায়ামি ফুটবল দল। মেসি যেন মায়ামির কাছে ম্যাজিশিয়ান। তাঁর ছোঁয়ায় বদলে গিয়েছে ক্লাবটি। মেসির সৌজন্যে আরও বড় বদ‌ল আসতে চলেছে ইন্টার মায়ামিতে। মায়ামির হোম গ্রাউন্ড দ্য হেরন্সদের স্টেডিয়াম ড্রাইভ পিংক যেন একটু বেমানান মেসির জন্য।

বার্সেলোনার ন্যু ক্যাম্প বা প্যারিসের পার্ক দে প্রিন্সেসের মত বড় স্টেডিয়াম নেই মায়ামির। এই স্টেডিয়ামে আসন সংখ্যা মাত্র ১৮ হাজার। খুব কম সংখ্যাক দর্শকই মেসি শো মাঠে বসে দেখতে পারেন। এমনকি স্টেডিয়ামে নেই আধুনিক পরিকাঠামো।

যদিও মেসির ছোঁয়ায় এবার বদলে যেতে চলেছে ইন্টার মায়ামির স্টেডিয়াম। দলের জন্য নতুন এক ঠিকানা বেছে নিয়েছে ইন্টার মায়ামির মালিকপক্ষ। আগামী ২০২৫ সালেই নতুন স্টেডিয়ামে যাবে মায়ামি। যার নাম রাখা হয়েছে 'মায়ামি ফ্রিডম পার্ক'।

সূত্রের খবর, স্টেডিয়ামটিতে যেমন ২৫ হাজার দর্শকাসন থাকবে, তেমনই অত্যন্ত আধুনিক মানের হবে। ক্লাবের অন্যতম মালিক জর্জ মাসই বিষয়টি জানিয়েছে‌ন। সূত্রের খবর, ইন্টার মায়ামির অন্যতম কর্ণধার বলেন, ' 'ইন্টার মায়ামির সঙ্গে তার পরিবার সত্যিকারের যুগান্তকারী কিছু তৈরির কাজে হাত দিয়েছে। চার বছরের মধ্যে তারা পুরো বিশ্বে যুক্তরাষ্ট্রের ফুটবলের ব্যাপারে ধারণা বদলে দিয়েছে।

মায়ামি ফ্রিডম পার্কের নির্মাণের ক্ষেত্রে সেই একই পথ দেখাচ্ছে। ২০২৫ সালে মেসিকে এই মাঠেই দেখা যাবে। ইতিমধ্যেই মেসি একটি ট্রফি জিতিয়েছেন এবার মেজর লিগেও দলকে সম্মাণ জনক জায়গায় নিয়ে যাওয়াই লক্ষ্য মেসির। ম্যাজিশিয়ানের উপর ভরসা রাখছে মায়ামি। যোগ দেওয়ার আগে লিগ টেবিলে তার দল একদম তলানিতে ছিল। এই জায়গা থেকে লিগ জয় আর সম্ভব নয়। অক্টোবর মাসের শেষ অবধি মেসি নিজের দলকে কতটা উপরে তুলে নিয়ে যেতে পারেন সেটাই দেখার।