২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ০৪:৫৬:০৩ পূর্বাহ্ন


ভারতে দাঁড়িয়ে থাকা বাসে ট্রাকের ধাক্কায় ১১ জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
ভারতে দাঁড়িয়ে থাকা বাসে ট্রাকের ধাক্কায় ১১ জন নিহত ভারতে দাঁড়িয়ে থাকা বাসে ট্রাকের ধাক্কায় ১১ জন নিহত। ছবি: সংগৃহীত


ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানের ভরতপুরের একটি ফ্লাইওভারে দাঁড়িয়ে থাকা বাসে ট্রাকের ধাক্কায় অন্তত ১১ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। পুলিশ বলছে, বাসটি রাজস্থানের পুষ্কর থেকে উত্তরপ্রদেশের বৃৃন্দাবনের দিকে যাওয়ার সময় বুধবার ভোর সাড়ে ৪টার দিকে দুর্ঘটনার কবলে পড়েছে।

রাজস্থানের একটি ফ্লাইওভারের ওপর বাসটি থেমে গেলে এই দুর্ঘটনা ঘটে। বাসের জীবিত একজন যাত্রী বলেছেন, চালক ও কয়েকজন যাত্রী বাসের পেছনে দাঁড়িয়ে ছিলেন। এমন সময় দ্রুতগতির ট্রাকটি বাসে ধাক্কা মারে।

পুলিশ বলছে, বাসটি লখনপুর এলাকার অন্তরা ফ্লাইওভারে থাকাকালীন জ্বালানি ফুরিয়ে যায়। পরে সেখানে বাসটি থামিয়ে চালক ও কিছু যাত্রী বাসের পেছনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় দ্রুতগতিতে ছুটতে থাকা ট্রাকটি বাসের পেছনে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই পাঁচজন পুরুষ ও ছয়জন নারীর প্রাণহানি ঘটে।

ভরতপুরের পুলিশ সুপার মৃদুল কাছাওয়া বলেন, স্থানীয় সময় ভোর সাড়ে ৪টার দিকে বাসটি অন্তরা ফ্লাইওভারে দাঁড়িয়ে ছিল। বাসের কর্মীরা সেটির মেরামত কাজও করছিলেন। সংঘর্ষের সময় কিছু যাত্রী বাসে এবং কিছু যাত্রী বাইরে দাঁড়িয়ে ছিলেন।

ট্রাক-বাসের এই দুর্ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে রাজস্থান পুলিশ।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহতদের পরিবারের জন্য ২ লাখ এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।