১৯ মে ২০২৪, রবিবার, ১০:২৬:৪১ পূর্বাহ্ন


লাতিন সেরাদের দলে আর্জেন্টাইনদের আধিপত্য
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
লাতিন সেরাদের দলে আর্জেন্টাইনদের আধিপত্য ছবি: সংগৃহীত


যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকোর মাটিতে ২০২৬ সালে অনুষ্ঠিত হবে আগামী বিশ্বকাপ। মূল বিশ্বকাপের সাড়ে তিন বছর বাকি থাকতেই শুরু হয়ে গেল দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব। চলতি মাসে শুরু হওয়া এই বাছাই পর্বে দারুণ শুরু করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দুই ম্যাচেই জয়ের মুখ দেখেছে লিওনেল মেসির দল। পিছিয়ে নেই ব্রাজিলও। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাও জিতেছে নিজেদের প্রথম দুই ম্যাচ। 

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থান দখলে নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। যদিও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থান দখলে রেখেছে ব্রাজিলই। 

তবে বাছাই পর্বের প্রথম দুই ম্যাচ শেষে কনমেবলের সেরা একাদশে আর্জেন্টাইন খেলোয়াড়দেরই আধিক্য বেশি।  একাদশে সর্বোচ্চ সংখ্যক চারজন খেলোয়াড় রয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। লিওনেল মেসি ছাড়াও ক্রিস্টিয়ান রোমেরো, নিকলাস টালিয়াফিকো ও অ্যানহেল ডি মারিয়া আছেন সেরার তালিকায়। শীর্ষে থাকা ব্রাজিল থেকে জায়গা পেয়েছেন কেবল নেইমার ও রদ্রিগো।

আর্জেন্টিনা ও ব্রাজিল ছাড়াও কলম্বিয়া, প্যারাগুয়ে, উরুগুয়ে, ইকুয়েডর ও ভেনেজুয়েলা থেকে একজন করে সুযোগ পেয়েছেন সেরা একাদশে।

কনমেবল বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই রাউন্ডের সেরা একাদশ-

গোলরক্ষক: কামিলো ভার্গাস (কলম্বিয়া);

ডিফেন্ডার: অ্যালেক্সান্ডার গঞ্জালেস (ভেনেজুয়েলা), ক্রিস্টিয়ান রোমেরো, ফেলিক্স তোরেস (ইকুয়েডর), নিকলাস ট্যাগলিয়াফিকো (আর্জেন্টিনা);

মিডফিল্ডার: মাথিয়াস ভিলাসান্তি (প্যারাগুয়ে), নিকলাস ডে লা ক্রুজ (উরুগুয়ে), রদ্রিগো (ব্রাজিল), অ্যাঞ্জেল ডি মারিয়া (আর্জেন্টিনা);

ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল)।