২৪ জুন ২০২৪, সোমবার, ১২:৫৯:৪২ অপরাহ্ন


মুর্শিদাবাদে সেপটিক ট্যাংকে নেমে তিনজনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২৩
মুর্শিদাবাদে সেপটিক ট্যাংকে নেমে তিনজনের মৃত্যু ছবি: সংগৃহীত


বাথরুমের সেপটিক ট্যাংকে পড়ে গিয়েছিলেন একজন। তাকে উদ্ধার করতে একে একে নামেন আরও চারজন। শেষপর্যন্ত তাদের পাঁচজনের মধ্যে তিনজনই বেঁচে ফিরতে পারেননি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে হরিহর থানার মাদারতলা গ্রামে।

মৃত ব্যক্তিরা হলেন রজব শেখ, মনিরুল ইসলাম ও মাজু শেখ। জানা গেছে, সেলিম শেখের বাড়ির সেপটিক ট্যাংকের সেন্টারিংয়ের তক্তা খোলার সময় আচমকা ভেতরে পড়ে যান রজব শেখ। পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যান তিনি। তাকে উদ্ধার করতে ট্যাংকের ভেতরে এক এক করে আরও চারজন নামেন। কিন্তু তারাও অক্সিজেনের অভাবে অজ্ঞান হয়ে যান।

পরিবারের সদস্যরা বিপদ বুঝতে পেরে চিৎকার-চেঁচামেচি করলে প্রতিবেশীরা এসে জড়ো হন। এলাকায় একটি মাটি কাটার যন্ত্র রাখা ছিল। শেষ পর্যন্ত সেটি এনে কোনোভাবে তাদের উদ্ধার করা হয়।

সবাইকে হরিহরপাড়া স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত বলে ঘোষণা দেন। বাকি দু’জনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের স্বাস্থ্যকেন্দ্রেই ভর্তি রাখা হয়।

স্থানীয়রা জানান, তিন মাস আগে সেপটিক ট্যাংক তৈরি করা হয়েছিল। প্রচুর বিষাক্ত গ্যাস জমা হয়েছিল সেই ট্যাংকে। নতুন চেম্বারে ঢাকনা দিতে হতো। সেই কাজে গিয়েছিলেন নতুন হেড মিস্ত্রি। কিন্তু বিষাক্ত গ্যাস থাকায় মাথা ঘুরে পড়ে যান তিনি। এরপর একে একে আরও চারজন নামলে তারাও সম্ভবত বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েন।