০৪ মার্চ ২০২৪, সোমবার, ১০:২৭:১৪ পূর্বাহ্ন


খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৩
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের


সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার মারাত্মক অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শতাধিক শিক্ষক।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই জোরালো দাবি জানান। বিবৃতিতে শিক্ষকবৃন্দ বলেন, মিথ্যা-বানোয়াট মামলা ও সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ন হয়ে বর্তমান সরকারের হয়রানির শিকার বেগম জিয়া দীর্ঘদিন ধরে বন্দী জীবনযাপন করছেন। ফলে তিনি নানাবিধ স্বাস্থ্য সংক্রান্ত জটিলতায় ভুগছেন,  বর্তমানে তার লিভারের কার্যক্ষমতা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছে গেছে। জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ডঃ এফ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ডঃ মোঃ মাসুদুল হাসান খান (মুক্তা) স্বাক্ষরিত বিবৃতিতে আরো বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ, যা ইতোমধ্যে চিকিৎসকগণ জানিয়েছেন। বেগম জিয়ার বয়স এবং বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় যে ধরনের আধুনিক চিকিৎসা হওয়া প্রয়োজন, তা বাংলাদেশে সম্ভব নয় মর্মে চিকিৎসকগন মতামত ব্যক্ত করেছেন। বেগম খালেদা জিয়াকে  উন্নত মেডিকেল প্রটোকল অনুযায়ী বিদেশে বিশেষায়িত লিভার ট্রিটমেন্ট সেন্টারে নিয়ে চিকিৎসা দেওয়া অতীব জরুরী। কিন্তু সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের সুযোগ দিচ্ছে না। সংকীর্ণ দৃষ্টিভঙ্গি ও প্রতিহিংসাপরায়ণ রাজনৈতিক মনোভাব পরিহার করে সরকারকে মানুষের সুচিকিৎসার মৌলিক অধিকার থেকে বঞ্চিত না করার পরামর্শ দিয়ে বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন অন্যথায় খালেদা জিয়ার সুচিকিৎসার অভাবে কিছু হলে, সরকার সম্পূর্ণভাবে দায়ী থাকবে। 

এছাড়াও  বিবৃতিতে আরো স্বাক্ষর করেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য প্রফেসর এম আমজাদ হোসেনে, প্রফেসর ড. এম. ফজলুল হক, প্রফেসর ড. খন্দকার ইমামুল হক, প্রফেসর ড. মো: আব্দুল আলীম, প্রফেসর ড. মোহাম্মদ আলী, প্রফেসর ড. এম. হাবিবুর রহমান, প্রফেসর ড. মামুন-উর-রশিদ, প্রফেসর ড. এম. রেজাউল করিম, প্রফেসর ড. মোহা: হাছানাত আলী, প্রফেসর ড. মো: আবুল হাসান, প্রফেসর ড. এম. সাবিরুজ্জামান, প্রফেসর ড. মোহাম্মদ আমীরুল ইসলাম, ড. এম. আনিসুর রহমান, প্রফেসর ড. শাসসুজ্জোহা এছামী, প্রফেসর ড. মোঃ আতিকুল ইসলাম, প্রফেসর ড. সারোয়ার জাহান, প্রফেসর ডঃ মোঃ নূরুল মোমেন, প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসুদ, প্রফেসর ড. কামরুজ্জামান, প্রফেসর ডঃ পারভেজ আজহারুল হক, প্রফেসর ড. কুদরত-ই-জাহান,  প্রফেসর মোঃ সাজ্জাদুর রহিম, প্রফেসর ড. হারুনুর রশিদ ও ড. মো: সামিউল ইসলামসহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আরো অনেক সম্মানিত সদস্যবৃন্দ।