২৯ মে ২০২৪, বুধবার, ০৫:৪৩:৫০ পূর্বাহ্ন


স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
বাঘা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৩
স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকাকে আবারও বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত করে রাজশাহী-৬ চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আমাদের সরকার যদি দেশের উন্নয়ন করে থাকে তাহলে আপনারা আবারও নৌকাকে বিজয়ী করবেন। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে বাঘার মনিগ্রাম হাটের নবনির্মিত আধুনিক মার্কেটের শুভ উদ্বোধন ও মনিগ্রাম বাজার জামে মসজিদ নির্মান কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

মনিগ্রাম বাজার বনিক সমিতির সভাপতি ও মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ উন্নয়ন অবকাঠামো প্রকল্প হাট-বাজারও রাস্তাঘাট উন্নয়নের মাধ্যমে আমরা কৃষি খাতসহ ব্যবসা বাণিজ্যে অনেক এগিয়ে গেছি। 

মন্ত্রী উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের অভয় দিচ্ছি, যে কেউ হাত তুলে বলেন, মনিগ্রাম ইউনিয়নের এমন একটি গ্রামের নাম-যেখানে উন্নয়নের ছোঁয়া পড়েনি। এ সময় কেউ হাত না তুলে বরং সবাই উচ্চস্বরে উন্নয়নের কথা অকপটে স্বীকার করেন। 

শাহরিয়ার আলম বলেন, আমি একটু আগে উপজেলা প্রকৌশলীর বক্তব্য শুনলাম। তিনি বললেন, গত ১৫ বছরে বাঘা উপজেলায় ৩৮৫ কিলোমিটার কাঁচারাস্তা পাকা করা হয়েছে। অনুরূপ কাজ হয়েছে চারঘাট উপজেলায়। এতো গেল রাস্তার প্রসঙ্গ। এই বাইরেও তো আরও অসংখ্য উন্নয়ন হয়েছে। তাহলে আপনাদের কাছে আমার একই অনুরোধ থাকবে, বর্তমান সরকার যদি দেশে সত্যিকার অর্থে উন্নয়ন করে থাকে তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আপনারা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে আবারও স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করবেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমার জানা মতে রাজশাহী জেলার কোনো হাটে এতো সুন্দর আধুনিক মার্কেট নির্মাণ হয়নি। আমার বিশ্বাস, গ্রামীণ অর্থনীতিতে মনিগ্রাম অঞ্চলের মানুষ সাবলম্বী হবে। 

তিনি সমাজের মধ্যবিত্ত পরিবার প্রধানদের উদ্দেশ্যে বলেন, দেশের স্বাস্থ্য কেন্দ্র গুলোতে নার্স সংকট চলছে। আপনারা যদি পারেন তাহলে মেয়েদের নার্সিং প্রশিক্ষণ দেওয়ান। সবশেষে তিনি দলের মধ্যে মতভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। 

উক্ত অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম এবং বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও সমাজ সেবক কাফাতুল্লাহ সরকার। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, বঙ্গবন্ধু সৈনিক লীগের বাঘা উপজেলার সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও মনিগ্রাম বাজার কমিটির সকল সদস্য এবং মুসল্লীসহ সহযোগী সংগঠন ও সুশীল সমাজের নেতাকর্মীরা।