১৯ মে ২০২৪, রবিবার, ০৫:৫৩:৫৯ পূর্বাহ্ন


বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের নাসিম শাহ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২৩
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের নাসিম শাহ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের নাসিম শাহ


আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে খেলতে দেখা যাবে না তরুণ পেসার নাসিম শাহকে। এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে কাঁধে চোট পান তিনি। সেই চোটই মেগা ইভেন্ট থেকে ছিটকে দিল নাসিমকে। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। নাসিমের জায়গায় দলে এসেছেন হাসান আলি।

হাসান আলি অভিজ্ঞ বোলার। অভিজ্ঞতার জন্যই তাঁকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। নাসিম যেহেতু বিশ্বকাপের দলে নেই। তাঁর পরিবর্তে হাসান আলিকে নতুন বলে বল করতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না। ২৯ বছর বয়সি হাসান আলি ২০২২ সালের জুন মাসে শেষ বার পাকিস্তানের হয়ে ওয়ানডে-তে নেমেছেন।

এশিয়া কাপের স্কোয়াডে ছিলেন ফাহিম আশরাফ। বিশ্বকাপের চূড়ান্ত দলে তিনি নেই। আশরাফের পরিবর্তে লেগ স্পিনার উসামা মীর ১৫ জনের দলে জায়গা পেয়েছেন। মীর শেষ বার পাকিস্তানের হয়ে খেলেছেন  আফগানিস্তান সিরিজে। 

এশিয়া কাপে পাকিস্তান হতশ্রী পারফরম্যান্স করেছে। তাঁদের পারফরম্যান্স নিয়ে দেশের ভিতরেই অসন্তোষ তৈরি হয়েছে। কামরান আকমলের মতো প্রাক্তন পাক তারকা বলেছেন, মানসিকতা বদলাতে হবে দলের। না হলে বিশ্বকাপে ভারতের কাছে দুরমুশ হতে হবে। 

এশিয়া কাপের পারফরম্যান্স নিয়ে পাক ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট জাকা আশরাফের সঙ্গে আলোচনায় বসেন অধিনায়ক বাবর আজম, কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন, মিসবা উল হকরা। তার পরেই বিশ্বকাপের দল ঘোষণা করা হয়। ইনজামাম উল হকের মতো প্রাক্তন অধিনায়ক এবং প্রধান নির্বাচক মনে করছেন, হাসান আলির অন্তর্ভুক্তি পাকিস্তানের শক্তি বাড়াবে। 

ঘোষিত দল-বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফকর জামান, ইমাম উল হক, আবদুল্লা শাফিক, মহম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিকামেদ, সলমান আলি আঘা, মহম্মদ নওয়াজ, উসামা মীর, হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম।