১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫৮:৪৭ পূর্বাহ্ন


সুদের টাকা পরিশোধ করতে না পারায় বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে নির্যাতনে
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৪-০৯-২০২৩
সুদের টাকা পরিশোধ করতে না পারায় বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে নির্যাতনে সুদের টাকা পরিশোধ করতে না পারায় বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে নির্যাতনে


সুদের টাকা পরিশোধ করতে না পারায় মো. আসাদ আলী (৬০) নামে এক বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে রেখে বর্বর নির্যাতনের অভিযোগ উঠেছে আব্দুল আজিজের বিরুদ্ধে। 

পুলিশ গিয়ে বৃদ্ধকে উদ্ধার করলেও আজিজ পালিয়ে যায়। রোববার ভোররাতে অভিযান চালিয়ে অভিযুক্ত আব্দুল আজিজকে আটক করেছে পুলিশ। 

নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের মশিন্দা বাহাদুরপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। আবদুল আজিজ একই গ্রামের আফজাল হোসেনের ছেলে। সুদি ব্যবসায়ী আব্দুল আজিজ তার নিজ বসতবাড়ির বারান্দায় কৃষক আসাদ আলীকে শিকলবন্দি করে রেখে পালিয়ে যায়।

শিকলবন্দি কৃষক আসাদ আলী বলেন, তিন বছর আগে ৮০ হাজার টাকা জমি লিজের ওপর সুদ নিয়েছিলাম আব্দুল আজিজের কাছ থেকে। দুই বছরে ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজারসহ ৫০ হাজার টাকা পরিশোধ করেছি। বাকি ৫০ হাজার টাকা এ বছর দেওয়ার কথা ছিল। 

কিন্তু হঠাৎ করেই একটি দুর্ঘটনায় অনেক ক্ষতিগ্রস্ত হয়ে পড়ি। সংসারে স্ত্রী ও দুই মেয়ে আছে। একটি ছেলে ছিল সে বাড়িতে থাকে না। তার উপার্জনে সংসার চলে। অভাবগ্রস্ত হয়ে যাওয়ায় আব্দুল আজিজের পাওনা বাকি টাকা দিতে বিলম্ব হচ্ছিল। শনিবার সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেনসহ কয়েকজনকে নিয়ে আমার বাড়িতে আসে। আমি বাড়িতে শুয়েছিলাম। 

সকাল ৮টার সময় আমাকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। এর পর আব্দুল আজিজের বসতবাড়ির বারান্দায় কোমরে শিকল বেঁধে তালাবদ্ধ করে রাখে। টাকা না দিতে পারলে ছেড়ে দেবে না বলে জানায়। পরে পুলিশ গিয়ে আমাকে উদ্ধার করেছেন। 

সুদি ব্যবসায়ী আব্দুল আজিজ বলেন, অনেক দিন পাওনা টাকা ফেরত চেয়েও পাইনি। তাই বাড়ি থেকে তুলে নিয়ে এসে শিকলবন্দি করা হয়েছে, যেন পালিয়ে যেতে না পারে। টাকা পেলে তাকে ছেড়ে দেওয়া হতো।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ওসি মোহাম্মদ মনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় আব্দুল আজিজকে আটক করা হয়েছে। এ সংক্রান্ত অপহরণ মামলা প্রক্রিয়াধীন।