১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০৩:৩৮ পূর্বাহ্ন


ইউক্রেনে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করেছে ভারত,ধন্যবাদ জানাল বাংলাদেশ
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২২
ইউক্রেনে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করেছে ভারত,ধন্যবাদ জানাল বাংলাদেশ ইউক্রেনে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করেছে ভারত,ধন্যবাদ জানাল বাংলাদেশ


অপারেশন গঙ্গায় অনেকটাই সফল ভারত। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে দলে দলে ভারতীয় ছাত্রছাত্রীদের উদ্ধার করছে ভারতের বিমান। তবে শুধু নিজের দেশের ছাত্রছাত্রীদের জন্যই নয়, অপারেশন গঙ্গার মাধ্যমে প্রতিবেশী বাংলাদেশের ছাত্রছাত্রীদেরও ইউক্রেন থেকে উদ্ধার করেছে ভারতের বিমান।

ভারতের এই উদ্যোগের জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সংস্থা সূত্রে খবর, অন্য়ান্যদেশের মতোই বাংলাদেশের পড়ুয়ারাও আটকে পড়েছিলেন ইউক্রেনে। সেরকমই ৯জন বাংলাদেশী পড়ুয়াকে উদ্ধার করে ভারতের বিমান। পাশাপাশি নেপাল ও তিউনিসিয়ার ছাত্রছাত্রীরাও আটকে পড়েছিলেন ইউক্রেনে। তাদেরকেও উদ্ধারে এগিয়ে আসে ভারত। 

ভারতের এই মানবিক দৃষ্টিভঙ্গিকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। প্রতিবেশি বাংলাদেশের সঙ্গে বরাবরই ভালো সম্পর্ক ভারতের। নানা ক্ষেত্রে বাংলাদেশকে সহায়তা করে ভারত। সম্প্রীতির বন্ধনও দুই দেশের মধ্যে যথেষ্ট মজবুত। তারই নিরিখে এবার প্রতিবেশী দেশের পড়ুয়ারা যখন বিদেশ বিঁভুইতে আটকে পড়েছিলেন তখন সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল ভারত।

পাশাপাশি নেপালের ছাত্রদের উদ্ধারেও ভারতের ভূমিকা যথেষ্ট প্রশংসার। আসলে বিপদের দিনে শুধু নিজেদের জন্য নয়, বন্ধুর দিকেও যে হাত বাড়িয়ে দিতে হয়, দেশের অন্তরাত্মার সেই বার্তাই আরও একবার সামনে এনেছে ভারতবর্ষ।

রাজশাহীর সময় / জি আর