২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৫৫:৫৭ অপরাহ্ন


রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের সমাবেশে নেতারা, অনির্বাচিত সরকারের অধীনে দেশে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২২
রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের সমাবেশে নেতারা, অনির্বাচিত সরকারের অধীনে দেশে কোনো  নির্বাচনই সুষ্ঠু হবে না রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের সমাবেশে নেতারা, অনির্বাচিত সরকারের অধীনে দেশে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না


রাজশাহীতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে নেতারা বলেছেন, বর্তমান অনির্বাচিত সরকারের অধীনে দেশে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। তারা বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তবেই দেশে গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। এসময় নেতারা বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবি জানান। বিদ্যুৎ, গ্যাস, পানি, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার সন্ধ্যায় রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নগরীর ভুবন মোহন পার্কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তাঁরা এসব কথা বলেন। 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান বক্তা ছিলেন রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন। সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী জেলা সভাপতি নুসরাত এলাহী রিজভী। এছাড়া বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক নেতাকর্মী সমাবেশে অংশ নেন। এরআগে জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, বর্তমান সরকার নির্বাচিত সরকার নয়। তাই এই সরকারের কোনো জবাবদিহিতাও নেই। অনির্বাচিত এই সরকারকে দ্রুত ক্ষমতা থেকে অপসারণ করতে হবে। 

মামুনুর রশিদ মামুন বলেন, অনির্বাচিত সরকারের কাছে গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার কোনো মূল্য নেই। দেশপ্রেমিক ও জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমেই গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। 

সভাপতির বক্তব্যে নুসরাত এলাহী রিজভী বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের অধীনে দেশে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবি করেন।  

সমাবেশে নেতারা বলেন, দেশ এখন গভীর সংকটে নিপতিত। নানা সমস্যার মুখোমুখি দেশের জনগণ। তার ওপর নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। এ অবস্থা আর চলতে পারেনা। তারা আরো বলেন, অবিলম্বে বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে হবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এই সঙ্কট থেকে দেশকে রক্ষায় সবাইকে ঐক্যবব্ধ হতে হবে। রাজপথের আন্দোলনের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। 

এদিকে, একই দাবিতে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশ নেন।

রাজশাহীর সময় / এম জি