২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩১:২২ অপরাহ্ন


বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২২
বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার ফাইল ফটো


সাকিব আল হাসানসহ ৫ ক্রিকেটারকে নিয়ে নতুন করে তিন ফরম্যাটে চুক্তি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের চুক্তির মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (১০ মার্চ) ২১ জন ক্রিকেটারকে নিয়ে চুক্তি প্রকাশ করে বিসিবি। এরমধ্যে সাকিব আল হাসানসহ ৫ ক্রিকেটারকে তিন ফরম্যাটে অর্থাৎ টেস্ট ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে। কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী ক্রিকেটাররা স্ব স্ব ফরম্যাটে খেলতে বাধ্য থাকবেন। 

এবার তিন ক্রিকেটারকে কমিয়ে এনে নতুন করে কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে বিসিবি। আগের চুক্তিতে তিন ফরম্যাট মিলিয়ে চুক্তিতে ছিলেন ২৪ ক্রিকেটার। আগের চুক্তি থেকে এবার বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান, শামীম হোসেন পাটোয়ারি, আবু জায়েদ চৌধুরী রাহী এবং সৌম্য সরকার। এবার প্রথমবারের মত জায়গা পেয়েছেন ২ ক্রিকেটার। তারা হলেন- মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলী চৌধুরী। 

এবার ঘোষিত চুক্তিতে তিন সংস্করণেই আছেন পাঁচজন। মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তারা আগেরবারও তিন সংস্করণের চুক্তিতে ছিলেন তারা। এবার শুধু টেস্টে ১৪ জন, ওয়ানডেতে ১০ জন এবং টি-টোয়েন্টিতে আছেন ১২ জন। এদিকে এক বছর পর আবার চুক্তিতে ফিরেছেন নাঈম শেখ। নতুন চুক্তির মেয়াদ থাকবে আগামী ডিসেম্বর পর্যন্ত।

তাদের মধ্যে সাইফউদ্দিন ওয়ানডে ও টি-টোয়েন্টি, সাইফ টেস্ট, সৌম্য টি-টোয়েন্টি, রাহী টেস্ট এবং শামীম টি-টোয়েন্টির চুক্তিতে ছিলেন। চুক্তি থেকে এবার বাদ পড়া একমাত্র ক্রিকেটার সাইফউদ্দিন।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১ ক্রিকেটাররা হলেন-

টেস্ট: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।

ওয়ানডে: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন।

টি-টোয়েন্টি: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন , নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, নাঈম শেখ ও শেখ মেহেদী হাসান।

রাজশাহীর সময় /এএইচ