০৮ মে ২০২৪, বুধবার, ১১:৩৩:১৮ অপরাহ্ন


গাবতলীতে জমিজমা দন্ডে রাস্তায় বেড়া
বগুড়া প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
গাবতলীতে জমিজমা দন্ডে রাস্তায় বেড়া গাবতলীতে জমিজমা দন্ডে রাস্তায় বেড়া


বগুড়ার গাবতলীতে জমিজমা দন্ডে বাড়ীর পথে টিন ও বাঁশের বেড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে ৫দিন যাবত অবরুদ্ধ ভাবে একই পরিবারের ৮সদস্য মানবেতর জীবন যাপন করছেন। ঘটনাটি ঘটেছে রামেশ্বরপুরের সাঁতচুয়া স্কুলপাড়া গ্রামে।

জানা যায়, দীঘদিন যাবত সাঁতচুয়া গ্রামের মৃত আফিজ উদ্দিনের পুত্র শাহজাহান আলীর সঙ্গে বড়ভাই আশরাফ আলীর মধ্যে ১৪শতক জমি নিয়ে কলহ বিবাদ চলে আসচ্ছিল। ইতিপূর্বে এঘটনায় উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনাও ঘটেছে। এমনকি গত ২৪শে নভেম্বর ২২ইং সেসময়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট আবেদন করার পরেও বিষয়টি মিমাংসা হয়নি বরং আবারও ২য় দফায় গতশনিবার প্রতিপক্ষ আশরাফ আলী জোরপূর্বক ছোটভাই শাহজাহান আলীর বাড়ীর পথে টিন ও বাঁশের বেড়া লাগিয়ে দেয়। এতে করে অসহায় শাহজাহান আলীর পরিবারের ৮সদস্য রাস্তা দিয়ে চলাচল করতে না পেরে এখন তারা স্থানীয় প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে। বাঁশের সাঁকো সহ বিকল্প পথে চলতে পোহাতে হচ্ছে তাদের নানা দুভোর্গ।

ভুক্তভোগী শাহজাহান আলী জানান, আমার বড় ভাই আশরাফ যে জমি ক্রয় করেছে সে জমিতে না গিয়ে বরং সে আমার বাড়ীর সামনের জমি জোরপূর্বেক দখল করে চলাচলের রাস্তায় টিন ও বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।ফলে তাদের পরিবারের স্কুল ও কলেজ শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে। এমনকি তাদের পরিবারের জরুরী ঔষধপত্র ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সংগ্রহ করতে জলাশয়ের উপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হচ্ছে। নিরুপায় হয়ে অসহায় শাহজাহান আলী স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ সহ সু-দৃষ্টি কামনা করেছেন।

এবিষয়ে রামেশ্বরপুর ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব মন্ডল জানান, এঘটনায় ইতিপূর্বেও আমি একাধিক বার সমাধানের জন্য চেষ্টা করেছি। উভয়পক্ষেই সমাধানে না আশায় বিষয়টি মিমাংশা করা সম্ভব হয়নি।