২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:১০:৩৬ অপরাহ্ন


নিউ ইয়র্কে বাংলাদেশি তথাকথিত নেতাদের অসম্মান করেননি কাউন্সিলম্যান
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২২
নিউ ইয়র্কে বাংলাদেশি তথাকথিত নেতাদের অসম্মান করেননি কাউন্সিলম্যান নিউ ইয়র্কে বাংলাদেশি তথাকথিত নেতাদের অসম্মান করেননি কাউন্সিলম্যান


নিউ ইয়র্কের জামাইকায় লিটল বাংলাদেশ এভেন্যুর নামফলক উন্মোচন অনুষ্ঠানে কুইন্সের ডিস্ট্রিক্ট-২৪ এর কাউন্সিলম্যান জেমস এফ জিনারিও’র সাথে জ্যামাইকার বাংলাদেশি কমিউনিটি নেতাদের আসলে কি ঘটেছিল তা পরিস্কার করেছেন কাউন্সিলম্যান  জেমস জিনারিও।

গত মাসে অনুষ্ঠিত একটি সংবাদ সম্মেলনে জ্যামাইকার বাংলাদেশি কমিউনিটি নেতারা অভিযোগ করেন যে, গত ২১ ফেব্রুয়ারি লিটল বাংলাদেশ এভ্যেনুর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশিদের সম্পর্কে তিনি যে নেতিবাচক ধারণা পোষণ করেন এবং সেখান থেকে বাংলাদেশিদের বের হয়ে যেতে বলায় বাংলাদেশি আমেরিকানরা অপমানিত হয়েছেন বলে উল্লেখ করা হয়। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।  

এ বিষয়টি নিয়ে কুইন্সের ডিস্ট্রিক্ট-২৪ এর কাউন্সিলম্যান জেমস এফ জিনারিও’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তাদের এ অভিযোগ সঠিক নয়। তিনি বলেন, আমি কাউকে গালি দেইনি। আমি কাউকে অসম্মান করিনি। অনুষ্ঠানে তথাকথিত 'নেতারা' প্রত্যেকেই আমার দ্বারা স্বীকৃতি পেয়েছে। তারা এমন ধরনের লোক যারা নিজেকে গুরুত্বপূর্ণ মনে করেন। তারা যে পরিমাণ আত্মপ্রচারের জন্য মনোযোগ চেয়েছিল তা দেওয়া হয়নি। অনুষ্ঠানটি ছিল বাংলাদেশের সংস্কৃতি উদযাপন নিয়ে, তবে তাদের কাছে এটি ছিল তাদের আত্মপ্রচার নিয়ে। আমি তাদেরকে আত্মপ্রচারের সুযোগ দেইনি বলে তারা পাগল হয়েছিল। জ্যামাইকার বাংলাদেশি কমিউনিটি নেতাদের সংবাদ সম্মেলনের খবরকেও তিনি ভুল সংবাদ বলে মনে করেন কারণ সংবাদ প্রকাশের আগে তার কোন মতামত নেওয়া হয়নি বলে উল্লেখ করেন কাউন্সিলম্যান জিম জিনারিও।

গত ২১ ফেব্রুয়ারি দুপুরে জ্যামাইকা এলাকার হিলসাইড এভেন্যু থেকে হোমলন এভেন্যু পর্যন্ত লিটল বাংলাদেশ এভেন্যুর নামফলক আনুষ্ঠানিকভাবে কাউন্সিলম্যান জিম জিনারিও। নামফলক উন্মোচনকালে প্রবাসী বাংলাদেশিদের চরম বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা দেখে তিনি এতটাই ক্ষুব্ধ হয়েছিলেন যে এক পর্যায়ে উক্ত অনুষ্ঠান বন্ধ রাখার হুমকি দিয়েছিলে। কমিউনিটি নেতৃবৃন্দের বিশৃঙ্খলা, অনৈক্য আর নেতৃত্বের প্রতিযোগিতা দেখে হতাশ হয়ে পড়েন সস্ত্রীক কাউন্সিলম্যান জেমস। তথাকথিত নেতাদের সংবাদ সম্মেলনে আনীত অভিযোগ অহেতুক ও সঠিক নয় বলে উল্লেখ করেন তিনি। 

রাজশাহীর সময় / এম জি