১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৫:২১:০৪ পূর্বাহ্ন


পাওনা টাকা না পেয়ে ছাগল নিয়ে টানাটানিতে বৃদ্ধের মৃত্যু
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২১-১০-২০২৩
পাওনা টাকা না পেয়ে ছাগল নিয়ে টানাটানিতে বৃদ্ধের মৃত্যু ফাইল ফটো


জামালপুরের মাদারগঞ্জে জমি হাল চাষের পাওনা টাকা না পেয়ে কৃষকের ছাগল নিয়ে টানাটানিতে গণ মন্ডল নামে (৭০) এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) উপজেলা জোড়খালি ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবার জানায়, গণ মন্ডলের ছেলে বানু মন্ডল গত বছরে তার নিজ জমিতে বজলু মিয়ার (কসাই) পাওয়ার টিলার (ট্রাক্টর) দিয়ে জমি হাল চাষ করেন। অভাব অনটনের সংসার হওয়ায় জমি হাল চাষ করার পাওনা ৭ হাজার টাকা এক বছরের মধ্যেও তিনি দিতে পারেননি। এর আগেও পাওনাদার বজলু মিয়া কয়েকবার টাকা চাইতে গিয়েছেন বাড়িতে।

শুক্রবার সকালে টাকা চাইতে যান বজলু মিয়া। এ সময় ছেলেকে বাড়িতে না পেয়ে তার বাবা গণ মন্ডলের একটি ছাগল জোর করে নিয়ে আসতে চান বজলু। এ সময় পাওনাদার বজলু ও গণ মন্ডলের মধ্যে ছাগল নিয়ে টানাটানি শুরু হয়। টানাটানির এক পর্যায়ে় গণ মন্ডল মাটিতে পড়ে যান, ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

জামালপুরের সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল) স্বজল কুমার সরকার বলেন, পাওনা টাকা আদায় করতে গিয়ে কৃষকের বাড়ি থেকে ছাগল নিয়ে আসার চেষ্টা করেন পাওনাদার। এ সময় ছাগল টানাটানির সময় বৃদ্ধ গণ মন্ডলের মৃত্যু হয়। 

তিনি আরও জানান, পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। ঘটনার পর মাদারগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। মরদেহ ময়নাতদন্তের রিপোর্ট ও পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।