২০ মে ২০২৪, সোমবার, ০১:০১:৪২ অপরাহ্ন


ঢাকা-আরিচা মহাসড়কে বাস বন্ধ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
ঢাকা-আরিচা মহাসড়কে বাস বন্ধ ঢাকা-আরিচা মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। ছবি: সময় সংবাদ


শনিবার (২৮ অক্টোবর) সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়ক সীমিত যানবাহন চলাচল করছে। দেশের বড় দুটি দলের ঢাকায় কর্মসূচি থাকায় মহাসড়ক ঘিরে হালকা যানবাহন ছাড়া দূরপাল্লার যানবাহন দেখা যাচ্ছে না।

বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঢাকায় যোগ দেওয়ার জন্য নেতাকর্মীরা ঢাকায় যেতে দেখা যায়। যানবাহন কিছুটা সংকট দেখা যায় মহাসড়কে। দূরপাল্লার যানবাহন সংকট থাকায় ঢাকাসহ দূরপাল্লায় যাওয়া যাত্রীরা পড়ে বিপাকে। অনেকে তার জরুরি গন্তব্য স্থলে যেতে পারছে না।
 
এদিন সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, মানিকগঞ্জজাগীর, বাসস্ট্যান্ড, বানিয়াজুরী, মহাদেবপুর এবং ঢাকা-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধল্লা এলাকায় বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। মহাসড়কে ছোট যানবাহন ছিল না কোন বাধা। অতিরিক্ত টাকা দিয়ে অনেকে জরুরি কাজে গন্তব্যে যাচ্ছেন। তবে, মিনিবাস চলাচল করতে দেখা গেছে দুই একটা। চলতে দেখা যায় মালবাহী ট্রাকেও। তবে, অন্যান্য দিনের তুলনায় কম।
 
যানবাহন পারাপার কম থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সীমিত আকারে চলাচল করছে ফেরি।

বিআইডব্লিউটিসি জানায়, যানবাহন আসলেই ফেরি লোড দেয়া হচ্ছে। যানবাহন পারাপরে ফেরিগুলো সচল রাখা হয়েছে। তবে, আজ দূরপাল্লার পরিবহন ছোট যানবাহন কম। ট্রাক বেশি পার করা হয়েছে।
 
জেলা পুলিশ সূত্রে জানা গেছে, দেশের দুই রাজনৈতিক দলের কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে বৃহস্পতিবার রাত থেকেই সড়ক ও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।