২০ মে ২০২৪, সোমবার, ০৯:৪৮:০৮ পূর্বাহ্ন


রোববার সারাদেশে শান্তি সমাবেশের ঘোষণা আওয়ামী লীগের
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
রোববার সারাদেশে শান্তি সমাবেশের ঘোষণা আওয়ামী লীগের


রোববার সারাদেশে শান্তি সমাবেশ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে একথা বলেন তিনি।
 
সারাদেশে শান্তি সমাবেশের ঘোষণা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মহাসচিব ফখরুল কোথায়, বিএনপি কোথায়? মহাযাত্রা এখন মহাপতন যাত্রা তাদের, মহাযাত্রা এখন মরণ যাত্রা। আমরা সেমিফাইনালে গেছি, নির্বাচনে ফাইনাল খেলা হবে।’
 
জবাব দিতে হবে, কারা আজকে প্রধান বিচারপতির বাড়িতে হামলা করেছে। যারা পুলিশের ওপর হামলা করেছে, একজন পুলিশ সদস্যকে হত্যা করেছে তাদের বিরুদ্ধে খেলা হবে বলেও জানান ওবায়দুল কাদের।
 
বিএনপি নোংরা দল, খুনি দল- আজকে বিএনপি পুরানো চেহারায় ফিরেছে, আবার জাতির সামনে তাদের চেহারা তুলে ধরেছে বলেও জানান তিনি।
 
আমি ঘোষণা দিয়ে বলছি, এদের হরতাল কেউ মানবে না। তাদের অস্ত্র ভোতা হয়ে গিয়েছে। এই ভোতা অস্ত্রে কোনো কাজ হবে না। আগামীকাল মহানগর থানা, জেলা, শহর, উপজেলা—সারা বাংলাদেশে শান্তি সমাবেশ করা হবে। আমরা শান্তি চাই, নির্বাচনের আগেও শান্তি চাই, আবার নির্বাচনের পরেও শান্তি চাই। সামনে এ সন্ত্রাসীদের সঙ্গে খেলার মতো খেলতে হবে। এ অপরাধীদের ইতিহাস যা, আজ তারা তাই করেছে। এদের স্বভাব আয়নার মতো পরিষ্কার। এদের আর ক্ষমা করা যায় না।
 
শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় সংগ্রাম গড়ে তুলবো- এদের ক্ষমা নেই বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।
 
 বিএনপি নেতাদের উদ্দেশ করে কাদের বলেন, ‘অলি গলি দিয়ে পালালেন বিএনপি নেতারা, পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে, কাল থেকে কাউকে পাবেন না। দুপুর পর্যন্ত মরণ কামড় দিতে হবে বলছিলেন বিএনপি নেতারা। নেতারা পালায়, পিছে পিছে কর্মীরাও পালিয়ে গেল। আমরা আছি, আমরা থাকব।’