১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৫৯:২৩ অপরাহ্ন


রাজশাহীতে নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় ভবন মালিক গ্রেফতার
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২২
রাজশাহীতে নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় ভবন মালিক গ্রেফতার ফাইল ফটো


রাজশাহীতে দেয়াল ধসে শ্রমিক নিহতের ঘটনায় নির্মাণাধীন ভবন মালিককে গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনার পর তিনিও অসুস্থ হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

রাজশাহী নগরের ছোটবনগ্রাম বিমানচত্ত্বর এলাকায় দেয়াল চাপা পড়ে নির্মাণ শ্রমিক রিয়াজুল ইসলাম (৩৫) নিহতের ঘটনায় মামলা হয়েছে।নিহত রিয়াজুলের বাবা মাহাতাব আলী বাদি হয়ে বাড়ির মালিক এন্তাজ আলীকে আসামী করে চন্দ্রিমা থানায় মামলাটি দায়ের করেন। পরে এ মামলায় পুলিশ এন্তাজ আলীকে গ্রেপ্তার করে।

চন্দ্রিমা থানার ওসি ইমরান হোসেন বলেন, শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে তিনি অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। পুলিশ হেফাজতে তার চিকিৎসা চলবে।

ওসি বলেন, এন্তাজ আলী একজন ফার্নিচার ব্যবসায়ী। তিনি পুরাতন ব্যবসায় প্রতিষ্ঠান ও বাড়ী ভেঙ্গে সেখানে সাততলা ভবন নির্মাণের কাজ শুরু করেন। কিন্তু নিরাপত্তার কোন ব্যবস্থা না করেই নির্মাণ শ্রমিকদের কাজে লাগিয়েছেন। এ জন্য তার বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার বেলা ৩টার দিকে এন্তাজ আলীর বাড়ী নির্মাণের কাজের সময় সীমানা প্রচির ধসে পড়ে পাঁচ শ্রমিক চাপাপড়ে। এদের মধ্যে রিয়াজুল মারা যান। আহত অবস্থায় উদ্ধার করে এনামুল হক (৩৫), পিলীপ (৪৩), কাজেম আলী (২৭) ও মনজুর আলমকে (৩৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারা হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।